Breaking News
Home >> Breaking News >> দক্ষিন দিনাজপুরের আউটিনা পঞ্চায়েতের বিভিন্ন কাজে ব্যাপক দুর্নীতির অভিযোগ

দক্ষিন দিনাজপুরের আউটিনা পঞ্চায়েতের বিভিন্ন কাজে ব্যাপক দুর্নীতির অভিযোগ

শিবশংকর চ্যাটার্জ্জী, স্টিং নিউজ, দক্ষিন দিনাজপুর: গত পঞ্চায়েত ভোটে জেতার পর দক্ষিন দিনাজপুর জেলার প্রায় ৪০টা পঞ্চায়েত দখল করে তৃণমূল কংগ্রেস। তৃণমূল কংগ্রেস তপন ব্লকের আউটিনা পঞ্চায়েত দখল করার পরই একশো দিনের কাজে ব্যাপক দুর্নীতির অভিযোগ উঠল এই গ্রাম পঞ্চায়েতের বিরুদ্ধে।

আসল জব কার্ডধারীর অধিকাংশ টাকা না পেলেও, মৃত কিংবা ভিন রাজ্যে থাকা ব্যক্তি সহ অনান্যদের একাউন্টে টাকা ফেলা হয়েছে। পঞ্চায়েত কতৃপক্ষই এলাকার কিছু সাগরেদ দের নিয়ে লক্ষ লক্ষ টাকা হরফ করছে বলেই অভিযোগ বহু জব কার্ডধারী গ্রামবাসী থেকে বিরোধী বিজেপির। বিষয়টি নিয়ে ব্লক ও জেলা প্রশাসনের কাছে লিখিত অভিযোগ দায়ের করা হবে বলে জানানো হয়।

জানাগেছে, দক্ষিণ দিনাজপুর জেলার তপন ব্লকের অন্তর্গত আউটিনা গ্রামপঞ্চায়েত। ১২ টি মধ্য ১ টি বাম এবং ১১ টি তৃণমূলের। এই গ্রাম পঞ্চায়েত কতৃপক্ষর বিরুদ্ধে একশো দিনের কাজের টাকা কায়দা করে হরফ করার অভিযোগ উঠেছে। অনলাইন থেকেই টাকা প্রাপকদের নামের তালিকা বের করা হয়েছে বিজেপির পক্ষ থেকে। সেখানে জব কার্ড নেই এমন ব্যক্তির একাউন্টে হাজার হাজার টাকা ফেলা হয়েছে। আবার যাদের এই কার্ড রয়েছে তাদের বহু মানুষ আজও টাকা পাননি একশো দিনের কাজ করেছে।

অভিযোগ অনুযায়ী, জব কার্ড নেই এমন অন্তত ২৫ জনের একাউন্টকে ব্যবহার করে টাকা ফেলা হয়েছে। এমন তালিকায় রয়েছে দুই মহিলা। যারা সম্পর্কে দুই বোন। এদের একজন গৃহ বধূ এবং একজন স্কুল ছাত্রী। তারা জব কার্ডধারী না হলেও তাদের একাউন্টে ১২ হাজার ২২৪ টাকা ঢুকেছে গত ২০১৮ লিষ্ট অনুযায়ী। পাশাপাশি ওই এলাকার এক মৃত ব্যক্তি, দিল্লি নিবাসী এক মহিলা, একজন হাতুড়ে চিকিৎসকের একাউন্টে হাজার হাজার টাকা ফেলা হয়েছে। অথচ তারা কেউই জব কার্ডধারী নয় বলেই দাবী। এইভাবে বহু টাকা ভিন্ন একাউন্টে ফেলে তা হরফ করা হয় বলে অভিযোগ।

এছাড়াও চেক করুন

শিলিগুড়ির বিধাননগরে মারতি ভ্যান ও ট্রাকের সংঘর্ষ,আহত তিন

বিশ্বজিৎ সরকার,স্টিংনিউজ করেসপনডেন্ট,দার্জিলিংঃ মঙ্গলবার শিলিগুড়ির মহকুমা পরিষদের অন্তরর্গত ফাঁসিদেওয়া ব্লকের বিধাননগরের মাদাতি এবাকায় মারতি ভ্যান …

Leave a Reply

Your email address will not be published.