Breaking News
Home >> Breaking News >> রাজবংশী সাহিত্য, পঞ্চানন বর্মা ও কবি অরুনেশ ঘোষের গ্রন্থ বিশ্ববিদ্যালয়ে অন্তর্ভুক্তির আবেদন, সাংসদ পার্থর

রাজবংশী সাহিত্য, পঞ্চানন বর্মা ও কবি অরুনেশ ঘোষের গ্রন্থ বিশ্ববিদ্যালয়ে অন্তর্ভুক্তির আবেদন, সাংসদ পার্থর

মনিরুল হক, কোচবিহারঃ রাজবংশী সাহিত্য, মনিষী পঞ্চানন বর্মার অবদান ও কবি অরুনেশ ঘোষের তিনটি বই বিশ্ববিদ্যালয়ের পাঠক্রমে অন্তর্ভুক্তি করার জন্য আবেদন জানালেন সাংসদ পার্থ প্রতিম রায়। বৃহস্পতিবার কোচবিহার শহরের গোলবাগানে নিজের বাড়ির অফিসে সাংবাদিক সম্মেলন করে সাংসদ জানান, এদিন তিনি নিজে কোচবিহার পঞ্চানন বর্মা বিশ্ববিদ্যালয়ে গিয়ে উপাচার্য ও রেজিস্টারের সাথে দেখা করেন।

সেখানে তিনি রাজবংশী গল্প কবিতা নাটক স্নাতক ও স্নাতকোত্তর পাঠক্রমে অন্তর্ভুক্ত করা, সমাজ সংস্কারে মনিষী পঞ্চানন বর্মার অবদান শীর্ষক একটি অধ্যায় বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিষয়ে অন্তর্ভুক্ত করা আবেদন করেছেন।
এছাড়াও কবি অরুনেশ ঘোষের তিনটি বই জীবনানন্দ, বর্বরের তীর্থ যাত্রা ও কাল কবীরের দোহা পঞ্চানন বর্মা বিশ্ববিদ্যালয় সহ উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় ও গৌরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের বাংলা সাহিত্য বিভাগে অন্তর্ভুক্ত করার আবেদন জানিয়েছেন সাংসদ পার্থ প্রতিম রায়।

তিনি বলেন, “আগামী কাল কবি অরুনেশ ঘোষের প্রয়াণ দিবস। ইতিমধ্যেই বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে তাঁর গ্রন্থ নিয়ে গবেষণা মূলক কাজ হচ্ছে। চর্চাও হচ্ছে বিভিন্ন মহলে। তিনি কোচবিহারের মানুষ। তাই তাঁর তিনটি গ্রন্থ বিশ্ববিদ্যালয় গুলোর বাংলা সাহিত্যের পাঠক্রমে অন্তর্ভুক্ত করার জন্য আবেদন জানিয়েছি। আশা করি ওই বিশ্ববিদ্যালয় গুলো যথাযথ ব্যবস্থা গ্রহণ করবেন।”

এছাড়াও চেক করুন

বিধায়কের নাম করে পুলিশকে চমকানোর অভিযোগে টিটাগড় পুলিশের জালে দুই যুবক

সৈকত গাঙ্গুলী, ব্যারাকপুর: হুগলি জেলার গোঘাটের বিধায়ক মানস মজুমদারের নাম করে পুলিশকে চমকানোর অভিযোগে টিটাগড় …

Leave a Reply

Your email address will not be published.