Breaking News
Home >> Breaking News >> অবশেষে জট কাটল কল্যানী বিধানচন্দ্র কৃষি বিশ্ববিদ্যালয়ে, স্বাভাবিক ছন্দে ফেরাতে শিক্ষামন্ত্রীর হস্তক্ষেপ

অবশেষে জট কাটল কল্যানী বিধানচন্দ্র কৃষি বিশ্ববিদ্যালয়ে, স্বাভাবিক ছন্দে ফেরাতে শিক্ষামন্ত্রীর হস্তক্ষেপ

 

কমল দত্ত, নদিয়াঃ অবশেষে অচল অবস্থা কাটল নদিয়ার বিধানচন্দ্র কৃষি বিশ্ববিদ্যালয়ে।শনিবার কল্যাণী লেক হলে অধ্যাপক ও ছাত্র ছাত্রীদের সাথে বৈঠক শেষে শিক্ষামন্ত্রী জানান,আজ রাত থেকেই হোস্টেল খুলে দেওয়া হচ্ছে।আগামী মঙলবার থেকে স্বাভাবিক পঠন পাঠন শুরু হয়ে যাবে।পাশাপাশি উপাচার্য ছুটিতে থাকায় রেজিস্টার এর ওপর দায়িত্ব দেওয়া হয়েছে।

বহিরাগত দের হামলা নিয়ে তদন্ত কমিটি গঠন করা হয়েছে।তারা রিপোর্ট দিলে তার ওপর ভিত্তি করে ব্যবস্থা গ্রহণ করা হবে। রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের মধ্যস্হতায় শেষ পর্যন্ত নদীয়ার মোহনপুরে বিধানচন্দ্র কৃষি বিশ্ববিদ্যালয়ের অচলাবস্তা কাটল।

কৃষি বিশ্ববিদ্যালয়ের কল্যাণীস্হিত লেক হলে শনিবার বিকেলে আধিকারিক, শিক্ষক ও পড়ুয়াদের সঙ্গে দীর্ঘ বৈঠকের পর রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় জানান, ছাত্ররা যে পদ্ধতিতে আন্দোলন করছিল সেটা আন্দোলনের পথ নয়। দাবি দাওয়া থাকলে সেটা অভিযোগ আকারে লিখিতভাবে কর্তৃপক্ষকে জানাতে হয়।

অন্যদিকে, ছাত্রাবাসে বিদ্যুৎ, জলের লাইন কেটে দিয়ে এবং রান্না সহ সব পরিষেবা বন্ধ করে দিয়ে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ উচিত কাজ করেন নি। ভিন রাজ্যের ছেলে মেয়েরাও এই বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করে। অবিলম্বে কার্যনির্বাহী কমিটির বৈঠক ডেকে সমস্যার সমাধানের জন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে তিনি আহ্বান জানান।

এছাড়া পার্থবাবু আরো বলেন, ছাত্র- ছাত্রীদের অভিযোগ নিয়ে তদন্ত কমিটি গঠন করতে হবে। কমিটির রিপোর্ট জমা না পর্যন্ত ছাত্ররা যাতে কোনওরকম আন্দোলনে সামিল না হয়। বিশ্ববিদ্যালয়ে বহিরাগতরদের হামলার বিষয়টি পুলিশ তদন্ত করবে বলে শিক্ষামন্ত্রী জানান।

ছাত্রীআবাস গুলিতে সিসি টিভির নজরদারি বাড়ানোর পাশাপাশি নিরাপত্তা ব্যবস্হাও জোরদার করার জন্য তিনি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে অনুরোধ করেন। পার্থবাবু বলেন, বিশ্ববিদ্যালয় এবং অন্যকোন শিক্ষা প্রতিষ্ঠানে অনুমতি ছাড়া বহিরাগতদের প্রবেশ করা যাবে না। রাজ্য সরকার চায় রাজ্যে শিক্ষার মান বাড়াতে।

এছাড়াও চেক করুন

শুক্রবার থেকে বাতিল বর্ধমান হাওড়া লাইনের বহু ট্রেন

স্টিং নিউজঃ থার্ড লাইনের কাজ চলার জন্য শুক্রবার থেকে রবিবার পর্যন্ত বর্ধমান হাওড়া মেন শাখার …

Leave a Reply

Your email address will not be published.