Breaking News
Home >> Breaking News >> ভারতের একমাত্র দল হিসাবে এশিয়ান ইউনিভার্সিটি ফুটবলে অংশ নিচ্ছে বর্ধমান বিশ্ববিদ্যালয়

ভারতের একমাত্র দল হিসাবে এশিয়ান ইউনিভার্সিটি ফুটবলে অংশ নিচ্ছে বর্ধমান বিশ্ববিদ্যালয়

স্টিং নিউজঃ এশিয়ান ইউনিভার্সিটি ফুটবল চ্যাম্পিয়নশিপে অংশ নিচ্ছে বর্ধমান বিশ্ববিদ্যালয় ফুটবল দল। আগামী ২৮ তারিখ ১৫ জন খেলোয়াড় ও ৪ জন সাপোর্ট স্টাফ নিয়ে দল রওনা দিচ্ছে দল। প্রতিযোগিতায় ভালো ফল করার জন্য বিশ্ববিদ্যালয়ের মোহনবাগান মাঠে চলছে চুড়ান্ত প্রস্তুতি। ভালো ফলের ব্যাপারে আশাবাদী ফুটবলার থেকে শুরু করে আধিকারিক সকলে।

এশিয়ার ১৬টি দেশের একটি করে বিশ্ববিদ্যালয় দল নিয়ে চিনের জিনজিয়ং শহরে আগামী নভেম্বরের প্রথম ও দ্বিতীয় সপ্তাহে অনুষ্ঠিত হবে এশিয়ান ইউনিভার্সিটি ফুটবল চ্যাম্পিয়নশিপ ২০১৮। ভারত থেকে একমাত্র বর্ধমান বিশ্ববিদ্যালয় দল অংশ নিচ্ছে। এই প্রতিযোগিতার জন্য ট্রায়ালের মাধ্যমে ১৫ জন খেলোয়াড় নির্বাচিত হয়েছে। তাদের নিয়ে পুজোর আগে ৭দিনের আবাসিক শিবির হয়েছে মোহনবাগান মাঠে। পুজোর পর ২১ তারিখ থেকে ফের শুরু হয়েছে শিবির। দুইবেলা করে চলছে প্র্যাকটিস। বিশ্ববিদ্যালয়য়ের অপর একটি দল ইষ্ট জোন খেলতে যাচ্ছে। সেই দলের সঙ্গে চলছে প্র্যাকটিস ম্যাচ। প্রশিক্ষক সাগর পাত্র, কাজী নুরুল হুদা, সুজিৎ কাড়ার তত্বাবধানে চলছে প্রশিক্ষণ। যদিও প্রশিক্ষণ হিসাবে দলের সঙ্গে চিন যাবেন বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়য়ের প্রশিক্ষক সুদর্শন নিবাস।

বিদেশে টুর্নামেন্ট খেলতে যাওয়া নিয়ে আপ্লুত বর্ধমান বিশ্ববিদ্যালয়য়ের দলের সদস্যরা। দলের গোলকিপার তথা সালগাঁওকার দলের সদস্য দিপাঞ্জন দেবনাথ জানান, এই সুযোগ হয়ত বারবার আসবে না। তাই সুযোগ আমরা কাজে লাগাতে চাই। দলে রয়েছে টাটা ফুটবল অ্যাকাডেমির তিন ফুটবলার স্বরুপ দাস, সৃজন দত্ত, শুভম ঘোষ। সৃজন দত্ত, শুভম ঘোষরাও এই টুর্নামেট ঘিরে আবেগে ভাসছে।যদিও তারা জানান,বিদেশে খেলা নিয়ে আমরা চাপ না নিয়ে নিজেদের স্বাভাবিক খেলা খেলতে চাই। প্রস্তুতি ভালো হয়েছে তাই ভালো ফলের ব্যাপারে আশাবাদী দলের সকল সদস্যরা। বিশ্ববিদ্যালয় স্পোর্টস বিভাগ সুত্রে জানা গেছে, বর্ধমান বিশ্ববিদ্যালয়য়ের সম্ভাব্য প্রতিপক্ষ ইরান, ভিয়েতনাম ও হংকং-এর বিশ্ববিদ্যালয়ের দল। আগামী ১ তারিখ তাদের প্রথম খেলা। গ্রপ লিগে বর্ধমান তিনটি ম্যাচ খেলবে।

বর্ধমান বিশ্ববিদ্যালয়য়ের স্পোর্টস অফিসার সুরজিৎ নন্দী জানান, ইরান ছাড়া বাকি দলগুলির সঙ্গে ধারেধারে ভারে বর্ধমান বিশ্ববিদ্যালয়ের তুল্যমূল্য। তাই লড়াই ভালো হবে। তিনি আরও জানান, গত বছর ইষ্ট জোন ফুটবলে টপ স্কোরার অমিত গায়েন ছাড়াও অচিন্ত্য ঘোষ, বিজয় দাস সহ একঝাক ভালো খেলোয়াড় এবার চিনদলে থাকছে। তারা যদি আবহাওয়ার সঙ্গে মানিয়ে নিতে পারে, তাহলে বিশ্ববিদ্যালয় ভালো রেজাল্ট করে ফিরবে।

এছাড়াও চেক করুন

শুক্রবার থেকে বাতিল বর্ধমান হাওড়া লাইনের বহু ট্রেন

স্টিং নিউজঃ থার্ড লাইনের কাজ চলার জন্য শুক্রবার থেকে রবিবার পর্যন্ত বর্ধমান হাওড়া মেন শাখার …

Leave a Reply

Your email address will not be published.