Breaking News
Home >> Breaking News >> সরকারী অনুদানের দাবীতে আন্দোলনে আন-এডেড মাদ্রাসা বাঁচাও কমিটি

সরকারী অনুদানের দাবীতে আন্দোলনে আন-এডেড মাদ্রাসা বাঁচাও কমিটি

মনিরুল হক, কোচবিহারঃ সরকারী অনুদানের দাবীতে কোচবিহার জেলা শাসকের দফতরে স্মারকলিপি দিল পশ্চিমবঙ্গ আন-এডেড মাদ্রাসা বাঁচাও কমিটি। সোমবার কোচবিহার শহরের রাজবাড়ি থেকে জেলার বিভিন্ন মাদ্রাসার শতাধিক শিক্ষক শিক্ষিকা মিছিল করে হিরশপাল মোড় এলাকায় পথ অবরোধ করে। ২৫ মিনিট ওই অবরোধ চলার পর পুলিশি হস্তক্ষেপে তা তুলে নেওয়া হয়। পরে সেখান থেকে মিছিল করে জেলা শাসকের দফতরে গিয়ে স্মারকলিপি দেন তারা।

এদিন ওই মিছিলের নেতৃত্বে ছিলেন সংগঠনের জেলা সম্পাদক রুহুল মিঞা সহ বেশ কয়েকজন নেতৃত্ব।তাঁদের দাবী, ২০১১ সালে মমতা বন্দ্যোপাধ্যায় মুখ্যমন্ত্রী হওয়ার পর জেলার ৫৪ টি আন-এডেড মাদ্রাসা অনুমোদন দেন। কিন্তু দীর্ঘদিন হয়ে গেল ওই মাদ্রাসা গুলো সরকারী অনুদান থেকে বঞ্চিত। ফলে কয়েক হাজার মাদ্রাসা শিক্ষক শিক্ষিকাকে ব্যাপক আর্থিক সঙ্কটের মধ্যে পড়তে হয়েছে।

মাদ্রাসার ছাত্রছাত্রীরা যাতে শিক্ষা থেকে বঞ্চিত না হয়, তার জন্য কষ্টের মধ্যেও পড়িয়ে যাচ্ছে।পশ্চিমবঙ্গ আন-এডেড মাদ্রাসা বাঁচাও কমিটির রাজ্য সম্পাদক আব্দুল ওহাব মোল্লা বলেন, “ শুধু কোচবিহার নয় সারা রাজ্যে সমস্ত জেলায় জেলাশাসককে ডেপুটেশন দেওয়ার পর আগামী দিনে কলকাতায় আরও বৃহওর আন্দোলনের পথে যাবো আমরা।”

এছাড়াও চেক করুন

শুক্রবার থেকে বাতিল বর্ধমান হাওড়া লাইনের বহু ট্রেন

স্টিং নিউজঃ থার্ড লাইনের কাজ চলার জন্য শুক্রবার থেকে রবিবার পর্যন্ত বর্ধমান হাওড়া মেন শাখার …

Leave a Reply

Your email address will not be published.