Breaking News
Home >> Breaking News >> রেলে চাকরি করে দেবার নামে প্রতারণা রুখতে হাওড়ায় লোকাল ট্রেনে রেকর্ডিং ঘোষণা চালু করলো রেল

রেলে চাকরি করে দেবার নামে প্রতারণা রুখতে হাওড়ায় লোকাল ট্রেনে রেকর্ডিং ঘোষণা চালু করলো রেল

কল্যাণ অধিকারী, স্টিং নিউজ করেসপনডেন্ট, হাওড়া: “রেলের চাকরির জন্য দালাল দ্বারা প্রতারিত হবেন না। মনে রাখবেন রেলওয়ের চাকরি বিক্রি হয় না। সততা এবং কঠিন পরিশ্রম আপনাকে সাফল্য এনে দেবে।” দক্ষিণ পূর্ব রেলের হাওড়া-খড়গপুর শাখায় চলাচল করা লোকাল ট্রেনে লাগানো বক্সে রেলের পক্ষ থেকে এইসমস্ত কথাই বাংলা- হিন্দি এবং ইংরেজি ভাষায় রেকর্ডিং ঘোষণা চালু করেছে রেল। উদ্দেশ্য প্রতারণা রোখা।

রেলওয়ে চাকরি করে দেবার প্রতিশ্রুতি দিয়ে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নেবার অভিযোগ সামনে আসছে। কাউকে হাওড়া স্টেশনে ডেকে আনা হচ্ছে কেউ আবার টাকা নিয়ে হোটেলে পৌঁছে যাচ্ছে। তবে এখানেই শেষ নয় অভিনব পন্থা অবলম্বন করে বেকার যুবকদের কাছে বিশ্বাস জোগাড় করে নিচ্ছে কেউ কেউ। এর ফাঁকে সর্বস্ব খুইয়ে পুলিশের শরণাপন্ন হচ্ছে। তবে ততক্ষণে যা হবার হয়ে গিয়েছে।

হাওড়া স্টেশন সংলগ্ন হোটেলে রুম বুক করে চলে আসছে প্রতারক দালালদের একাংশ। লুকিয়ে চলছে মক ইন্টারভিউ। হাতিয়ে নেওয়া হচ্ছে কয়েক লক্ষ টাকা। পরে না মিলছে ইন্টারভিউ ফলাফল। না পাওয়া যাচ্ছে চাকরি। তবে সবাইকে চমকে দেয় চলতি বছর মে মাসের একটি ঘটনা। রেলে চাকরির অ্যাপয়েন্টমেন্ট লেটার দিতে হাওড়া স্টেশনে এসে অমল মেথিয়ে নামে ট্যাংরা এলাকার এক যুবক ধরা পড়ে। ওই ঘটনায় দিল্লির

অমল নিজেকে রেলওয়ে আধিকারিক পরিচয় দিয়ে গাজিয়াবাদের বাসিন্দা শ্রীওম সিং এর কাছ থেকে ৫ লক্ষ টাকা নেন। পরে অ্যাপয়েন্টমেন্ট লেটার দিতে এসে আরও ২ লাখ চায় হাতেনাতে গ্রেফতার করা হয় অভিযুক্ত কে। রেলের কাছে যা ছিল অভিনব। বেশিরভাগ ঘটনায় অভিযুক্তরা বেকার যুবকদের হাওড়া স্টেশনের আশপাশে ডেকে নিয়ে আসছে। এমনকি এখানেও চলছে টাকার লেনদেন।

২০১৭ সালে ডিসেম্বর মাসে টাকা নিয়েও চাকরি আজ দেব কাল দেব করতে থাকে। পরে হাওড়া স্টেশনে ডি আর এমের সঙ্গে দেখা করিয়ে কথা বলিয়ে দেবার আশ্বাস দেয়। কিন্তু ডি আর এমের নাম সঠিক ভাবে বলতে না পারায় সন্দেহ হয় অভিযোগকারিদের। গোলাবাড়ি থানার পুলিশ গ্রেফতার করে অভিযুক্ত ঝাড়খণ্ডের বাসিন্দা অনিল ভট্টাচার্য কে। প্রতিটি ঘটনার মধ্যে বড় চক্রের হাত থাকতে পারে বলে মনে করে রেল। এবার যাতে রেলে চাকরির নাম করে টাকা তুলতে না পারে লোকাল ট্রেনে রেকডিং ঘোষণা করা শুরু করেছে রেল।

রেল সূত্রে খবর, চাকরি দেবার নামে টাকা নেওয়ার একাধিক অভিযোগ আসছে। বিধিবদ্ধ সতর্কীকরণ করতে লোকাল ট্রেনের কামরায় রেকডিং ঘোষণা করা হচ্ছে। রেলের চাকরির জন্য দালাল দ্বারা প্রতারিত হবেন না। সাধারণ মানুষ রেলের এমন অভিনব পন্থা অবলম্বন করাকে সাধুবাদ জানিয়েছে। এতে করে কমবে রেলওয়ে তে চাকরি করে দেবার নাম করে প্রতারণা।

এছাড়াও চেক করুন

বিধায়কের নাম করে পুলিশকে চমকানোর অভিযোগে টিটাগড় পুলিশের জালে দুই যুবক

সৈকত গাঙ্গুলী, ব্যারাকপুর: হুগলি জেলার গোঘাটের বিধায়ক মানস মজুমদারের নাম করে পুলিশকে চমকানোর অভিযোগে টিটাগড় …

Leave a Reply

Your email address will not be published.