Breaking News
Home >> Breaking News >> না ফেরার দেশে চলে গেলেন বলিউড সংগীত শিল্পী মহম্মদ আজিজ

না ফেরার দেশে চলে গেলেন বলিউড সংগীত শিল্পী মহম্মদ আজিজ

স্টিং নিউজ সার্ভিসঃ  না ফেরা দেশে চলে গেলেন জনপ্রিয় বর্ষীয়ান বলিউড সংগীত শিল্পী মহম্মদ আজিজ৷ মঙ্গলবার মুম্বাইয়ে হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি  প্রয়াত হন৷ মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৪ বছর৷

সংবাদ সংস্থা পিটিআই সূত্রে খবর,  বিকাল ৩ঃ১৭ মিনিট নাগাদ তাকে মুম্বাইয়ের নানাবতী হাসপাতালে নিয়ে গেলে মৃত বলে ঘোষণা করা হয়। তাঁর মৃত্যুতে সারা দেশ জুড়ে শোকের ছায়া নেমে এসেছে।

১৯৫৪ সালের জুলাই মাসে পশ্চিমবঙ্গের অশোকনগরে জন্ম গ্রহণ করেন ভারত বিখ্যাত এই সংগীত শিল্পী। তাঁ ডাক নাম মুন্না। আসল নাম সঈদ মহম্মদ আজিজ-উন-নবি ।

তিনি ১৯৮৪ সালে মুম্বই পাড়ি দেন। ভারতবর্ষের বিভিন্ন ভাষায় তাঁর বহু সুপারহিট গান রয়েছে৷ হিন্দি ফিল্ম ইন্ড্রাস্টিতে যেমন তিনি জায়গা করে নিয়েছিলেন, তেমনই  বাংলা এবং ওড়িয়া সিনেমাতেও তিনি বহু গান গেয়েছেন৷ সমসাময়িককালে বলিউডে এমন কোনো সুপারস্টার নেই যে তার গানে গলা মেলান নি।

আজিজ বাংলা ভাষার একটি চলচ্চিত্রে জ্যোতি নামক শিরোনামে গান গাওয়ার মাধ্যমে শিল্পী হিসেবে তার চলচ্চিত্রে আত্মপ্রকাশ হয়। তিনি একজন প্রযোজকের অনুরোধে, তার সহযোগীতায় ১৯৮৪ সালে মুম্বাই আসেন। তার প্রথম হিন্দি চলচ্চিত্র ছিল অম্বর (১৯৮৪)।

উল্লেখযোগ্য গানঃ

মে তেরী মোহাব্বাত মে পাগল হো জাউঙ্গা (ক্রিদেব)
আয়ে ওযাতেন তেরে লিয়ে কর্মা ১৯৮৬ চলচ্চিত্র ১৯৮৬, সঙ্গীতান করেন লক্সীকান্ত-প্যারিলাল
লাল ডুপাট্টা মালাল কা ১৯৮৯, সঙ্গীত আনন্দ-মিলিন্দ
আয়ি মিলান কি রাত (১৯৯১), সঙ্গীত আনন্দ-মিলিন্দ

 

এছাড়াও চেক করুন

ব্লক সভাপতির অনুগামীর বাড়িতে বোম ও গুলি ছোড়ার অভিযোগ দিনহাটার বিধায়ক পন্থীদের বিরুদ্ধে

মনিরুল হক, কোচবিহারঃ ব্লক সভাপতির অনুগামীর বাড়িতে বোম ও গুলি ছোড়ার অভিযোগ উঠল দিনহাটার বিধায়ক …

Leave a Reply

Your email address will not be published.