Breaking News
Home >> Breaking News >> ইয়ার দিলদার রাজনীতিজ্ঞ ভাষা নয়, সিধু জির এবারের পাকিস্তান সফর বিতর্কে ভরপুর

ইয়ার দিলদার রাজনীতিজ্ঞ ভাষা নয়, সিধু জির এবারের পাকিস্তান সফর বিতর্কে ভরপুর

কল্যাণ অধিকারী: সিধু জি, আপনি নিশ্চয়ই জানেন, সাদা বরফ, নীলাভ জলরাশি ও শস্য-শ্যামলায় ভরা আমাদের দেশ ভারতবর্ষ। উত্তরে হিমালয়ের বরফ স্পর্শ করা কাশ্মীর, ম্যাপের নিচে ভারত মহাসাগরের তীরে অবস্থিত কন্যাকুমারী। দক্ষিণে খোলা আকাশে মন্দিরের অলিন্দ। তবে পশ্চিমে এমন একটি পড়শি দেশ রয়েছে যাকে নিয়ে একটু বলতে ও লিখতে কলম খসখস করে।

আপনি ভারতের একসময়কার ক্রিকেটার নবজ্যোত সিং সিধু। অবসর নিয়েছেন বহুকাল। হাসির জনপ্রিয় অনুষ্ঠান দ্য কপিল শর্মা শো করে লোক নজরে পুনরায় চলে আসেন। শো তে শায়রী বলে ইমপ্রেসড করতে জানেন। যদিও শোটি অন্তকলহে ঝাঁপ ফেলেছে। এখন আবার পাঞ্জাব সরকারের আপনি মন্ত্রী। আপনার স্ত্রীও পাঞ্জাব বিধানসভার একজন গুরুত্বপূর্ণ সদস্য।

পাকিস্তান রাষ্ট্রের সঙ্গে আমাদের পুরনো প্রীতি জেগে ওঠা কতটা ভালো পূর্বেকার স্মৃতি এখনও উজ্জ্বল। ওরা মুখে দ্বিপাক্ষিক আলোচনা চালাবার কথা আর জঙ্গিগোষ্ঠীদের মর্টার ছুড়তে বলে। শহীদ হয় ভারত মায়ের সন্তান। করতারপুর করিডর এবং দ্বিপাক্ষিক আলোচনা দুটো ভিন্ন বিষয়। প্রায় নিয়ম করে অতর্কিত গুলিবর্ষণ করে সীমান্তে পরিস্থিতি অস্থির করছে। মৃত্যু হচ্ছে নিরীহ মানুষদের। দ্য কপিল শর্মা শো নয় যে আপনি ইয়ার দিলদার বলবেন আর রেকডিং হাসি লুটবেন।

আপনি শেষ বার সেপ্টেম্বরে পাকিস্তানে গিয়ে বিতর্ক বাধিয়েছিলেন। এবারও ইয়ার দিলদার ইমরান বলে অনেকটা প্রশ্বস্তি তো দিলেন। সীমান্তে শহীদ হওয়া জওয়ানদের কথা আদৌ স্মরণ করিয়েছেন কি? এভাবে হিংসা ছড়িয়ে দ্বিপাক্ষিক ভালোবাসা আদায় করা যায়! তবে এবার পাকিস্তান সফরে সবকিছু ছাপিয়েছে একটি ছবি। খালিস্থানপন্থী জঙ্গি ও ভারতবিরোধী শিখ নেতা গোপাল সিংহ চাওলার সঙ্গে তাঁর একটি ছবি ঘিরেই শুরু হয়েছে বিতর্ক। সংবাদ মাধ্যমে চলছে তারি ঝলক।

যার বিরুদ্ধে ভারতবিরোধী নাশকতায় জড়িয়ে থাকার অভিযোগ। তাকে পাশে নিয়ে ছবি তোলা কতটা যুক্তিযুক্ত? অযাচিত ভাবে পাকিস্তান প্রীতি স্পর্শকাতর হয়ে যাচ্ছে না তো! দশেরায় অমৃতসর রেল দুর্ঘটনা আপনাকে টলাতে পারে নি। মৃতদের পরিবারের পাশে কতটা সহানুভূতি দেখিয়েছেন প্রশ্নাতীত। সবকিছু ইয়ার দোস্তি দিলদার করে হয় না। দেশের সম্পর্ক যেখানে জড়িত, সেই সমস্ত বিষয় আরও পরিণত রাজনীতিজ্ঞ হতে হবে।

এছাড়াও চেক করুন

ব্লক সভাপতির অনুগামীর বাড়িতে বোম ও গুলি ছোড়ার অভিযোগ দিনহাটার বিধায়ক পন্থীদের বিরুদ্ধে

মনিরুল হক, কোচবিহারঃ ব্লক সভাপতির অনুগামীর বাড়িতে বোম ও গুলি ছোড়ার অভিযোগ উঠল দিনহাটার বিধায়ক …

Leave a Reply

Your email address will not be published.