Breaking News
Home >> Breaking News >> সংস্কারের কাজ চলছে ব্যারাকপুর কল্যাণী এক্সপ্রেসওয়ের

সংস্কারের কাজ চলছে ব্যারাকপুর কল্যাণী এক্সপ্রেসওয়ের

সৈকত গাঙ্গুলী, ব্যারাকপুর: উত্তর ২৪ পরগনার বারাকপুর কল্যাণী হাইওয়ে সংষ্কারের কাজ করছে রাজ্য পূর্তদপ্তর । রাজ্য সরকার ইতিমধ্যেই এই সড়ক পথ সংষ্কারের জন্য সাড়ে সাত কোটি টাকা বরাদ্দ করেছে মা মাটি মানু্ষের সরকার ।

ব্যারাকপুর থেকে কল্যাণী যাওয়ার জন্য ঘোষপাড়া রোডের উপর চাপ কমাতে এবং গাড়ি গুলিকে সুনির্দিষ্ট গতিতে চলাচল করানোর উদ্দেশ্যেই তৈরী হয়েছিল ব্যারাকপুর কল্যাণী এক্সপ্রেসওয়ে। কয়েক বছর আগে এই বারাকপুর কল্যাণী এক্সপ্রেসওয়ে চার লেন করার সিদ্ধান্ত গ্রহণ করেছে বর্তমান রাজ্য সরকার । এদিকে এসবের মধ্যেই উত্তর ২৪ পরগনা জেলার গুরুত্বপূর্ণ এই রাস্তা সংস্কারের প্রয়োজনীয়তা অনুভব করে রাজ্য সরকার পূর্তদপ্তরকে জরুরি ভিত্তিতে এই রাস্তা সংস্কারের দায়িত্ব দেয় । বারাকপুর থেকে কল্যাণী পর্যন্ত এই হাইওয়ে সংষ্কারের জন্য রাজ্য সরকার সাড়ে সাত কোটি টাকা মঞ্জুর করে ।
বর্তমানে গুরুত্বপূর্ণ এই রাস্তার সংস্কারের কাজ শুরু হয়েছে । হাইওয়েতে যাতে নিত্য যাত্রীদের যাতায়াত করতে কোন সমস্যা না হয় বা যানজট না তৈরী হয় সেইজন্য পূর্ত দপ্তর রাতে এই হাইওয়ে সংষ্কারের কাজ করছে । বর্তমানে কাজ অনেকটাই এগিয়ে শ্যামনগর পর্যন্ত হয়ে গেছে । এ বিষয়ে বারাকপুরের মহকুমা শাসক আবুল কালাম আজাদ ইসলাম জানান, আমরা পূজোর আগে বেশ কিছু খবর পাচ্ছিলাম বর্ষার কারনে এই রাস্তাতে কিছু কিছু জায়গায় খানাখন্দ তৈরী হয়েছিল । যানবাহন চলাচলের ক্ষেত্রে সমস্যা হচ্ছিল গাড়ি চালকদের ও পথচারীদের । এই বিষয়টি পুলিশকেও জানানো হয়েছিল । রাজ্য সরকারের পক্ষ থেকে এরপরই বারাকপুর মহকুমার পূর্তদপ্তরে একটি চিঠি আসে, সেই চিঠিতে পূর্ত দপ্তরকে এই হাইওয়ে সংষ্কারের কাজ যত দ্রুত সম্ভব তাড়াতাড়ি কাজ শুরু করার নির্দেশ দেওয়া হয় । সেই মতো কাজ শুরু করে বারাকপুর মহকুমা প্রশাসন । বর্তমানে এই হাইওয়ে সংষ্কারের কাজ করা হচ্ছে বিটুমিন দিয়ে । কাজ খুব ভালোভাবে চলছে এবং খুব তাড়াতাড়িই এই কাজ সম্পন্ন করা হবে বলে আশা করা যায়।’

এছাড়াও চেক করুন

শুক্রবার থেকে বাতিল বর্ধমান হাওড়া লাইনের বহু ট্রেন

স্টিং নিউজঃ থার্ড লাইনের কাজ চলার জন্য শুক্রবার থেকে রবিবার পর্যন্ত বর্ধমান হাওড়া মেন শাখার …

Leave a Reply

Your email address will not be published.