Breaking News
Home >> Breaking News >> দাড়িভিট কান্ড নিয়ে কলকাতায় এবিভিপি’র মিছিলে আটকালো গাড়ির গতি

দাড়িভিট কান্ড নিয়ে কলকাতায় এবিভিপি’র মিছিলে আটকালো গাড়ির গতি

কল্যাণ অধিকারী, স্টিং নিউজ করেসপনডেন্ট, হাওড়াঃ দাড়িভিট নিয়ে এবিভিপির মিছিলে বেলা থেকেই রুদ্ধ হয় শহরের একটা অংশ। বেলা ১২ টার কিছু পর থেকে হাওড়া শহর থেকে ধর্মতলা অভিমুখে যানজটে আটকেছে গাড়ির গতি। বামেদের মিছিলে যানজট যেখানে আটকেছিল এ দিন এবিভিপির মিছিলের যানজট সেখান থেকেই শুরু হয়।

বৃহস্পতিবার ছিল বামেদের রাজভবন অভিযান। শুক্রবার রানী রাসমণি অ্যাভিনিউতে এবিভিপি সমাবেশ। সকাল থেকেই সমর্থক দের একাংশ হাওড়া স্টেশনে পৌঁছে যায়। যাদের মধ্যে অনেকে ভিন রাজ্যের ছিলেন। হিন্দি ভাষায় নিজেদের মধ্যে আলোচনা চালাতে দেখা যায়। বেলা সাড়ে এগারোটার পরে কয়েক হাজার এবিভিপি সমর্থক হাওড়া ব্রিজ হয়ে এগিয়ে চলে। ব্রাবোন রোডের একলেন বন্ধ করে দিয়ে এগিয়ে চলে মিছিল।

গত সেপ্টেম্বর মাসে দাড়িভিট উচ্চ বিদ্যালয়ে শিক্ষক নিয়োগ ঘিরে উত্তপ্ত হয়ে ওঠে। গুলিতে মৃত্যু হয় ওই স্কুলের দুই ছাত্রের। মৃতের পরিবারের অভিযোগ ছিল পুলিশের ছোড়া গুলিতেই মৃত্যু হয়েছে। এ দিন দাড়িভিট ইস্যু নিয়েই মিছিল ছিল এবিভিপির। মিছিলে বিভিন্ন প্লাকার্ডে লেখা ‘উর্দু নয় বাংলা শিক্ষক চাই’। গুলি চালানোর ঘটনা নিয়ে এবিভিপি সমর্থকদের উগ্র মতামত পাওয়া যায়।

পুলিশের সামনেই একটি লেন আটকে মিছিল এগিয়েছে। মিছিলে ছিল তীব্র কোলাহল। সিবিআই তদন্তের দাবিও উঠে আসে শ্লোগানে। রানী রাসমণি অ্যাভিনিউ সমাবেশে উপস্থিত ছিলেন দাড়িভিট কাণ্ডে মৃত রাজেশের বোন মৌ সরকার।

এছাড়াও চেক করুন

কাটোয়া পৌরসভার উদ্যোগে পালিত হলো আন্তর্জাতিক মাতৃভাষা দিবস

গৌরনাথ চক্রবর্ত্তী,কাটোয়া: ২১ ফেব্রুয়ারী বৃহস্পতিবার সকালে কাটোয়া পৌরসভার উদ্যোগে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়। এদিন …

Leave a Reply

Your email address will not be published.