Breaking News
Home >> Breaking News >> বিশ্ব এইডস দিবস উপলক্ষে ব্যারাকপুর বিএন বসু হাসপাতালের উদ্যোগে পদযাত্রা

বিশ্ব এইডস দিবস উপলক্ষে ব্যারাকপুর বিএন বসু হাসপাতালের উদ্যোগে পদযাত্রা

সৈকত গাঙ্গুলী, ব্যারাকপুর: বিশ্ব এডস দিবস উপলক্ষে ব্যারাকপুরের ডাঃ বি.এন.বসু মহকুমা হাসপাতালে থেকে একটি পদযাত্রার আয়োজন করা হয় । এই পদযাত্রাটি হাসপাতাল চত্বর থেকে শুরু হয়ে তালপুকুর পর্যন্ত যায় । পদযাত্রার অংশগ্রহণ করেন হাসপাতাল সুপার সুদীপ্ত ভট্টাচার্য্য সহ ডাক্তার, নার্স ও হাসপাতালের কর্মীরা ।

পদযাত্রা শেষে হাসপাতালের সভা ঘরে এক আলোচলা সভার আয়োজন করা হয় ।
বিকেলে হাসপাতাল প্রাঙ্গনে স্বাস্থ্য দপ্তরের তরফে সাধারন মানুষকে এডস নিয়ন্ত্রণ এবং সচেতনতা প্রচারে বাউল গানের আয়োজন করা হয় যেখানে বাউল শিল্পীরা মানুষের সামনে এই রোগের প্রতিরোধের সম্পর্কে জানান হয় ।
ডাঃ বি.এন.বসু মহকুমা হাসপাতালের সুপার সুদীপ্ত ভট্টাচার্য্য জানান আজ বিশ্ব এডস দিবসে রাজ্য সরকারের তরফে যে সব কর্মসূচি দেওয়া হয়েছিল সেগুলো আমরা পালন করি এর মধ্যে পদযাত্রা সেমিনার এবং সবশেষে বাউল গানের মাধ্যমে মানুষকে সচেতন করার কাজ আমরা করছি । আমরা মনে করি যে বাউল গান আজও মানুষের মধ্যে একটা আলাদা উদ্দীপনা জাগায় যে কারণে এই বাউল গানের আসরের আয়োজন করা হয়েছে এর মাধ্যমে মানুষকে সচেতন করা হচ্ছে এবং মানুষের মধ্যে যে ভুল ধারণা রয়েছে এই রোগ সম্বন্ধে তাও দূর করা হচ্ছে ।

বাউল গান করা গণেশ দাস বাউল জানান, রাজ্য সরকারের তরফে স্বাস্থ্য দপ্তরের হয়ে আমরা মানুষের কাছে বাউল গান গেয়ে এর সম্বন্ধে সচেতনতা এবং এডসের যে মারণ রোগ নয় এই রোগেরও যে চিকিৎসা আছে এবং মানুষ সুস্থ হয়ে উঠতে পারে সেই বার্তা দিতেই মানুষকে কিছু কথা কিছু গানের মাধ্যমে আমরা সচেতন করতে এখানে এসেছি।

এছাড়াও চেক করুন

শিশু আলয় কেন্দ্রের শুভ উদবোধন হল নদিয়ার বেশকিছু সেন্টারের

নিজস্ব প্রতিনিধি ,নদিয়াঃ মহত্মা গান্ধী জাতীয় গ্রামীন কর্মনিচশ্চয়তা প্রকল্পের আওতাভুক্ত অঙনারী কেন্দ্রের অর্থাৎ শিশু আলয় …

Leave a Reply

Your email address will not be published.