Breaking News
Home >> Breaking News >> সাফল্য বর্ধমান হাসপাতালের, রক্তপাত ছাড়াই বের হল শ্বাসনালীতে আটকে থাকা বাদাম

সাফল্য বর্ধমান হাসপাতালের, রক্তপাত ছাড়াই বের হল শ্বাসনালীতে আটকে থাকা বাদাম

নিজস্ব সংবাদদাতা, বর্ধমানঃ দেড় বছরের শিশুর শ্বাসনালীতে আটকে গিয়েছিল বাদাম। আর সেই জটিল অস্ত্রপচার করে নজির গড়লেন বর্ধমান মেডিক্যাল কলেজের চিকিৎসকরা। প্রাণ ফিরে পেলো ছোট্ট শিশু মোস্তাক শেখ।
হাসপাতালসূত্রে জানা গিয়েছে, মন্তেশ্বরের কাইগ্রাম থেকে আসা দেড় বছরের শিশু মোস্তাক শেখকে গত ২৮শে নভেম্বর বর্ধমান হাসপাতালের শিশুবিভাগে ভর্তি হয়। শ্বাসকষ্টজনীত সমস্যায় ভুগছিলেন মোস্তাক। শনিবার মোস্তাকের অবস্থার অবনতি হলে তাকে ইএনটি বিভাগে স্থানান্তরিত করা হয়। চিকিৎসকরা বিভিন্ন পরীক্ষানিরীক্ষার পর জানতে পারেন মুস্তাকের শ্বাসনালীতে কিছু একটা আটকে রয়েছে। তারপরই তড়িঘড়ি মুস্তাকের অস্ত্রপচারের সিদ্ধান্ত নেন চিকিৎসকরা। ডাঃ গনেশ গায়েনের তত্ত্বাবধানে পাঁচ সদস্যের মেডিক্যাল টিম এই ক্রিটিক্যাল অস্ত্রপ্রচারের দায়িত্বভার গ্রহণ করেন। এরপরই পরিবারের অনুমতিক্রমে রিজিড ব্রকোসকপি মেশিনের মাধ্যমে অস্ত্রপচার করা হয়। চিকিৎসকরা ২০ মিনিটের চেষ্টায় কোনওরকম রক্তপাত ছাড়াই শিশুর শ্বাসনালীতে আটকে থাকা বাদাম বের করেন। বর্তমানে শিশুর অবস্থা স্থিতিশীল বলেই জানিয়েছেন চিকিৎসকরা।

এছাড়াও চেক করুন

ব্যারাকপুর পুলিশ কমিশনারেট আয়োজিত জলতরঙ্গ কাপের ব্যারাকপুর থানার খেলার ফাইনাল আয়োজিত হল মনিরামপুরে

সৈকত গাঙ্গুলী, ব্যারাকপুর: মঙ্গলবার ব্যারাকপুর পুলিশ কমিশনারেট আয়োজিত জলতরঙ্গ কাপের ব্যারাকপুর থানার খেলার ফাইনাল আয়োজিত …

Leave a Reply

Your email address will not be published.