Breaking News
Home >> Breaking News >> উন্নয়নের ডালি নিয়ে পশ্চিম মেদিনীপুরে মুখ্যমন্ত্রী

উন্নয়নের ডালি নিয়ে পশ্চিম মেদিনীপুরে মুখ্যমন্ত্রী

পশ্চিম মেদিনীপুর: দুদিনের পশ্চিম মেদিনীপুর সফরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রথমদিন কেশিয়াড়িতে পরিষেবা প্রদান অনুষ্ঠানে যোগ দিলেন মুখ্যমন্ত্রী। মুখ্যমন্ত্রীর সফর ঘিরে এখন জেলাজুড়ে সাজসাজ রব। কেশিয়াড়ীর সভা মঞ্চ থেকে মুখ্যমন্ত্রী আজ ৪৮টি প্রকল্পের উদ্বোধন কিরেন যার আর্থিক মূল্য ১৩৮ কোটি টাকা এবং ৫০ টি প্রকল্পের শিলান্যাস করেন যার জন্য বরাদ্দ করা হয়েছে তাই ৪৫৬ কোটি টাকা। সে একই সঙ্গে তিনি সভা মঞ্চ থেকে কিছু উপভোগ তাদের হাতে সরকারি পরিষেবা ও প্রদান কিরেন। মুখ্যমন্ত্রীর এই সফরে কড়া নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে ১২ জন আইপিএস পদমর্যাদা পুলিশ আধিকারিক ১৬ জন ডিএসপি পদমর্যাদার পুলিশ আধিকারিক এবং ২৫ জন ইন্সপেক্টরকে এই সফরে নিরাপত্তার নিশ্চিত করার জন্য উপস্থিত থাকছেন। আদিবাসী অধ্যুষিত কেশিয়াড়ি পঞ্চায়েত সমিতি এবার শাসকদলের হাতছাড়া হয়েছে। এই অবস্থায় কেশিয়াড়িতে মুখ্যমন্ত্রীর সভা স্বাভাবিক কারণেই তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে। কেশিয়াড়ির জন্য কল্পতরু হতে চলেছেন মুখ্যমন্ত্রী। উদ্বোধনের তালিকায় রয়েছে, কেশিয়াড়ি হাইস্কুলের এসসি-এসটি হস্টেল, কেশিয়াড়ি রবীন্দ্রভবনে মার্কেট কমপ্লেক্স নির্মাণ, কেশিয়াড়ি ব্লকের দু’টি ঢালাই রাস্তা নির্মাণ প্রভৃতি।গোটা জেলাজুড়ে উদ্বোধন হল প্রায় ৪৮টি প্রকল্প। আর প্রায় ৫০টি প্রকল্পের শিলান্যাস হল।

শিলান্যাসের তালিকায় রয়েছে, মেদিনীপুর সদর ব্লকের পাঁচখুরী-২ গ্রাম পঞ্চায়েতের কারবালা মাঠ, ইদগাহ, বুড়ো পিরবাবার-ই-শরিফ উন্নয়ন ও সৌন্দার্যায়ন, পাথরা গ্রাম পঞ্চায়েতের পাথরা পর্যটন কেন্দ্রের উন্নয়ন, খড়্গপুর-১ ব্লকে জলতীর্থ প্রকল্পের অধীনে হিজলি রেঞ্জে চেক ড্যাম নির্মাণ, সবং ব্লকের দশগ্রামে নতুন প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্র নির্মাণ প্রভৃতি। অন্যদিকে, শিলান্যাসের তালিকায় রয়েছে, কেশপুর ব্লকে মডেল মাদ্রাসা ইংলিশ মিডিয়ামের ছাত্রবাস নির্মাণ, ডেবরা ব্লকে ক্ষীরাই খালের উপর একটি সেতু নির্মাণ প্রভৃতি।

এছাড়াও চেক করুন

ভয়াবহ আগুনে ভস্মীভূত হয়ে গেল ব্যারাকপুর কল্যাণী এক্সপ্রেসওয়ের উপর একটি প্লাস্টিক কারখানা

সৈকত গাঙ্গুলী, ব্যারাকপুর: ভয়াবহ আগুনে ভস্মীভূত হয়ে গেল ব্যারাকপুর বেলঘড়িয়া এক্সপ্রেসওয়ের ধারে খড়দহ থানার অন্তর্গত …

Leave a Reply

Your email address will not be published.