Breaking News
Home >> Breaking News >> ব্যারাকপুরে শুরু হল দ্বিতীয় বর্ষ ব্যারাকপুর মেলা এবং সবলা ও ক্রেতা সুরক্ষা মেলা

ব্যারাকপুরে শুরু হল দ্বিতীয় বর্ষ ব্যারাকপুর মেলা এবং সবলা ও ক্রেতা সুরক্ষা মেলা

সৈকত গাঙ্গুলী, ব্যারাকপুর: ব্যারাকপুর দেবশ্রী সিনেমা হলের মাঠে শুরু হলো দ্বিতীয় বর্ষ ব্যারাকপুর মেলা এবং সবলা ও ক্রেতা সুরক্ষা মেলা।

মেলার উদ্বোধন করেন ক্রেতা সুরক্ষা মন্ত্রী সাধন পাণ্ডে সাথে উপস্থিত ছিলেন ব্যারাকপুরের সাংসদ দীনেশ ত্রিবেদী, মহকুমাশাসক আবুল কালাম আজাদ ইসলাম, তথ্য সংস্কৃতি আধিকারিক পল্লব পাল,ব্যারাকপুর পৌরসভার পৌরপ্রধান উত্তম দাস, উত্তর ব্যারাকপুর পৌরসভার পৌরপ্রধান মলয় ঘোষ সহ বিশিষ্ট জনেরা।
অনুষ্ঠান মঞ্চ থেকে শতাধিক মানুষের হাতে স্বনির্ভর হওয়ার জন্য অর্থ প্রদান করা হয়।
মন্ত্রী সাধন পাণ্ডে এই মঞ্চ থেকে পৌরপ্রধান উত্তম দাসকে প্রস্তাব দেন ব্যারাকপুরে স্বনির্ভর গোষ্ঠীর জন্য একটি বাজার করার। এই বাজারে যে টাকা খরচ হবে তা রাজ্য সরকার দেবে, জমিটি শুধুমাত্র পৌরসভাকে দিতে হবে । প্রস্তাবে পৌরপ্রধান সারা দিলে তিনি খুব তাড়াতাড়ি কাজ শুরু করার জন্য কথা দেন।
মেলার উদ্বোধন করে মন্ত্রী সাধন পাণ্ডে বলেন, আমি চাইছি মহিলারা আরও জাগ্রত হোক। মহিলারা আরও গ্রুপ তৈরি করুক। তাহলে মহিলারা আরও রোজগার করতে পারবে এবং মহিলারা দায়িত্বশীল। এতে তারা ঘর সংসারকে বাঁচাতে পারবে। মহিলারা আরও এগিয়ে আসুক। সমাজের মুক্তধারা প্রকল্পের মাধ্যমে গ্রামের ছেলে মেয়েদের আমরা ট্রেনিং দিয়ে ব্যবসা করা শেখাব। এটাই আমাদের প্রতিজ্ঞা, আমরা এই প্রকল্পকে আরও এগিয়ে নিয়ে যেতে তিরিশটা মহকুমায় তিরিশ জন সুপারভাইজার নিয়োগ করেছি। অর্থ দফতর আমাদের এগারোটা জেলা করতে বলেছে আমরা এগারোটা জেলার দায়িত্ব নিয়েছি। এর মধ্যে তিরিশটি মহকুমার একহাজার তিরিশটি পঞ্চায়েত ষোলো হাজার গ্রাম, তাই এখন একশো পঁচিশটি মডেল গ্রাম করছি। ষোলো হাজার গ্রামের মধ্যে এই কাজ করে মুখ্যমন্ত্রী, অর্থমন্ত্রীকে দেখাব এই রকম ভাবে করা সম্ভব। সেই সব গ্রামে ছেলে মেয়েরা লাইব্রেরি খুজবে না বই খুজবে না ই লাইব্রেরি চাইবে গ্রামের চেহারা পাল্টে দেবো। পুকুর সংস্কার করে মাছ চাষ করাবো, মুরগি চাষ করাবো আমরা ।
বিজেপির রাজ্য রথযাত্রা নিয়ে প্রশ্ন করা হলে সাধন বাবু জানান, আমি রথে উঠি না ওঠার মতো আমার সাহস নেই। আমার রথে ওঠার মতো যোগ্যতা আছে কিনা আমি জানি না।
বিজেপির আগামী এগারো তারিখে নির্বাচনে দেখুন, তারপর পরবর্তী কর্মসূচি ঠিক হবে আর কাউকে ভুলিয়ে দিতে কিছু পারবে না।
মেলায় ষাটটি ষ্টল হয়েছে। যার মধ্যে রয়েছে স্বনির্ভর গোষ্ঠী সহ খাদ্য এবং বিভিন্ন জিনিসের ষ্টল। এছাড়াও রয়েছে পাখি মেলা । মেলা আগামী এগারো তারিখ পর্যন্ত চলবে।

এছাড়াও চেক করুন

কেশিয়াড়ি থেকে ১ কোটি ব্যয়ে তৈরি হবে বাসস্ট্যান্ড, সাজবে আলোকসজ্জায় ঘোষণা মন্ত্রী শুভেন্দু অধিকারীর

পশ্চিম মেদিনীপুর:-কেশিয়াড়ি থেকে ১ কোটি ব্যয়ে তৈরি হবে বাস স্ট্যান্ড,সাজবে আলোকসজ্জায়।ঘোষণা পশ্চিমবঙ্গ সরকারের পরিবহণ দপ্তরের …

Leave a Reply

Your email address will not be published.