Breaking News
Home >> Breaking News >> মেয়র হবার পর হাওড়া পুরসভার অনুষ্ঠানে আসলেন ফিরহাদ হাকিম, করলেন মুখ্যমন্ত্রীর ভূয়সী প্রশংসা

মেয়র হবার পর হাওড়া পুরসভার অনুষ্ঠানে আসলেন ফিরহাদ হাকিম, করলেন মুখ্যমন্ত্রীর ভূয়সী প্রশংসা

কল্যাণ অধিকারী, স্টিং নিউজ করেসপনডেন্ট, হাওড়া: মাঝে ৫টা দিন। তারপর মেয়াদ শেষ হচ্ছে হাওড়া কর্পোরেশনের। কিন্তু ভোট কবে? আপাতত ভোটের গন্ধ নেই। নিযুক্ত করা হবে প্রশাসক। সেইমতো বিধানসভায় পাশ করানো হয়েছে বিল। বুধবার হাওড়ায় একাধিক প্রকল্পের উদ্বোধনে এসে এমনটাই জানালেন কলকাতার পুরসভার মেয়র তথা পুরমন্ত্রী ফিরহাদ হাকিম।

বুধবার বেলা থেকেই সাজোসাজো রব হাওড়া শহরের মন্দিরতলা। বিকেল গড়াতেই আলোয় সেজে ওঠে গোটা এলাকা। মুখ্যমন্ত্রীর সাধের ‘জল ধরো জল ভরো’ প্রকল্প সহ একাধিক প্রকল্পের উদ্বোধন করতে আসবেন ফিরহাদ হাকিম। রাজ্যের মন্ত্রীদের মধ্যে হেভিওয়েট তালিকায় প্রথম দুইয়ে স্থান। হয়েছেন শোভন পরবর্তী মেয়র। স্বভাবতই নিরাপত্তায় মুড়ে দেওয়া হয় গোটা এলাকা। সন্ধ্যা হবার আগেই পৌঁছে যান মন্ত্রী তথা কলকাতার মেয়র।

পরনে সাদা পাঞ্জাবির উপর নস্যি রঙের খাদি জ্যাকেট। পাশে কালো পোশাক পরিহিত উন্নততর বন্দুকধারী নিরাপত্তা। মন্দিরতলা এলাকার একটি সুসজ্জিত পুকুরের উদ্বোধন করেন। এরপর চলে যান বৃক্ষ রোপন করতে। তারপর একটি কমিউনিটি হল সহ বিভিন্ন প্রকল্পের উদ্বোধন সারেন। এর আগে সেপ্টেম্বর মাসে হাওড়া শহরে এসেছিলেন ফিরহাদ হাকিম। মাঝেরহাট সেতুর একাংশ ভেঙে পড়বার পর বঙ্কিম সেতু পরিদর্শনে করেছিলেন। এবার আসলেন কলকাতা পুরসভার মেয়রের দায়িত্ব নেবার পর।

সাংবাদিকদের সামনে মুখ্যমন্ত্রীর ভূয়সী প্রশংসা করেন। তিনি বলেন, আমরা সরকার থেকে ঠিক করেছি হাওড়া পুরসভার যেহেতু আগামী ১০ তারিখ মেয়াদ শেষ হচ্ছে সেহেতু এখানে প্রশাসক নিয়োগ করা হবে। এবং তারপর সব পৌরসভায় একসাথে ভোট করা হবে। প্রসঙ্গত হাওড়া পুরসভার ভোট নিয়ে মঙ্গলবার বিধানসভায় একটি বিল পাশ হয়। যেটি হাওড়া মিউনিসিপ্যাল কর্পোরেশন সংশোধনী বিল। এদিন ‘জল ধরো জল ভরো’ প্রকল্প প্রসঙ্গে বলেন, হাওড়াতে এই প্রকল্পে উল্লেখযোগ্য কাজ হয়েছে। ‘জল ধরো জল ভরো’ প্রকল্প মমতা ব্যানার্জির সারা বাংলার প্রকল্প।এরপর বামেদের দিকে আঙুল তুলে বলেন, আগে হাওড়ায় যারা পুর প্রশাসন চালাতেন তাদের এনিয়ে কোনও খেয়াল ছিল না। বর্তমান পুরবোর্ড ক্ষমতায় আসার পর এই প্রকল্পে উল্লেখযোগ্য কাজ হয়েছে।

ফিরহাদ হাকিমের অনুষ্ঠানে হাওড়া পুরসভার মেয়র ছাড়াও অধিকাংশ পুর প্রতিনিধি উপস্থিত ছিলেন।

এছাড়াও চেক করুন

শুক্রবার থেকে বাতিল বর্ধমান হাওড়া লাইনের বহু ট্রেন

স্টিং নিউজঃ থার্ড লাইনের কাজ চলার জন্য শুক্রবার থেকে রবিবার পর্যন্ত বর্ধমান হাওড়া মেন শাখার …

Leave a Reply

Your email address will not be published.