Breaking News
Home >> Breaking News >> বাবরি মসজিদ ধ্বংসের ২৬তম বর্ষে হাওড়ায় শাসকের সম্প্রীতি পদযাত্রায় সাধারণ মানুষের উপস্থিতি

বাবরি মসজিদ ধ্বংসের ২৬তম বর্ষে হাওড়ায় শাসকের সম্প্রীতি পদযাত্রায় সাধারণ মানুষের উপস্থিতি

কল্যাণ অধিকারী, স্টিং নিউজ করেসপনডেন্ট, হাওড়া: অযোধ্যার বাবরি মসজিদ ধ্বংসের ২৬তম বর্ষপূর্তিতে জেলাজুড়ে সংহতি দিবস ও একতার যাত্রা করলো শাসকদল তৃণমূল কংগ্রেস।

রাজ্যে তৃণমূল কংগ্রেস ক্ষমতায় প্রতিষ্ঠিত হবার পর থেকে ৬ডিসেম্বর দিনটিতে সম্প্রীতি দিবস পালন করে আসছে। দুই ধর্মকে একসাথে নিয়ে চলার বার্তা দিতে চেয়েছেন। তবে উনিশের আগে দেশজুড়ে কঠিন হয়ে পড়ছে সম্প্রীতি। মানুষের মধ্যে বিভেদ রচনা হচ্ছে। ছড়াচ্ছে জাতিগত হিংসা। এরজন্য দরকার সম্প্রীতি। জাতিগত মিল।

অযোগ্য জুড়ে যখন বিশ্ব হিন্দু পরিষদ এবং বজরং দলের তরফে বাবরি ধ্বংসের বর্ষপূর্তিতে ‘শৌর্য দিবস’ এর আয়োজন করা হয়েছে। তখন প্রায় ৯০০ কিমি দূরে পশ্চিমবঙ্গে সম্প্রীতি রক্ষার বার্তা দিচ্ছেন একজন মহিলা মুখ্যমন্ত্রী। এখানে হিন্দু-মুসলমান এক বৃন্তে দুটি কুসুম। মিলনের মধ্যে রয়েছে একতার শপথ। ধর্মের বিভেদ ঘুচিয়ে মিলেমিশে থাকায় দেশজুড়ে এক দৃষ্টান্ত।

এ দিন শহরের বিভিন্ন প্রান্তে ছিল সৌহার্দ্যের ছবি। পুরুষ-মহিলা রাজনৈতিক রঙ সরিয়ে পথে নামে। হাওড়া সদর ছাড়াও উলুবেড়িয়া, বাগনান সহ একাধিক জায়গায় ছবি টা মোটের উপর ছিল এক। সবথেকে বড় মিছিলটি হয় উলুবেড়িয়ায়। মিছিলে ছিল উন্নত ও ঐক্যবদ্ধ ভারত গড়বার শপথ। উলুবেড়িয়ায় মিছিলে ছিলেন গ্রামীণ হাওড়া তৃণমূল কংগ্রেস সভাপতি পুলক রায়, ছিলেন সুকান্ত পাল। ব্যানারে ছিল অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ছবি।

এছাড়াও চেক করুন

শুক্রবার থেকে বাতিল বর্ধমান হাওড়া লাইনের বহু ট্রেন

স্টিং নিউজঃ থার্ড লাইনের কাজ চলার জন্য শুক্রবার থেকে রবিবার পর্যন্ত বর্ধমান হাওড়া মেন শাখার …

Leave a Reply

Your email address will not be published.