Breaking News
Home >> Breaking News >> হাওড়া আমতায় শুরু হল সপ্তাহব্যাপী ” ‘দামোদর মেলা ২০১৮’

হাওড়া আমতায় শুরু হল সপ্তাহব্যাপী ” ‘দামোদর মেলা ২০১৮’

কল্যাণ অধিকারী, স্টিং নিউজ করেসপনডেন্ট, হাওড়া: বঙ্গে শীত মানেই মেলা ও উৎসবের হিরিক। গ্রামীণ হাওড়া আমতায় বিগত ২৬ বছরের ঐতিহ্যকে সাক্ষী করে সাতদিন ব্যাপী শুরু হল ঐতিহ্যবাহী দামোদর মেলা।

বয়ে যাওয়া দামোদরের পাড় ঘেঁষে রসপুর ফুটবল মাঠে প্রধানত কৃষি ও শিক্ষার মোড়কে আবদ্ধ এই মেলা। মনোরম পরিবেশে সপ্তাহ খানেক অঙ্কন, ক্যুইজ, নৃত্যের তালে, বাউলের সুরে, কথা ও নাটকের আবির্ভাবে এবং ছৌ নাচের আবহে মজে থাকবে এলাকাবাসি। মেলার ছাউনির ভিতরে কচিকাঁচা দের ছড়া দিয়ে নাম রাখা হয়েছে বিভিন্ন স্টলের। থাকছে গ্রাম বাংলার হস্তশিল্পের কারু কাজ। এছাড়া কাঁচের চুড়ির দোকান বাদাম জিলাপি থেকে রেস্টুরেন্ট নাগরদোলা সব কিছুর পশরা নিয়ে হাজির বিক্রেতারা।

এলাকাবাসী থেকে উদ্যোক্তা এক বাক্যে সকলেই মেনে নিয়েছেন এই মেলার প্রধান আকর্ষণ পুরুলিয়ার ছৌ নাচ। হাল্কা শীতের আমেজ নিয়ে সপ্তাহ খানেক কচিকাঁচা সহ সাধারন মানুষের ঠিকানা হতে চলেছে এই দামোদর মেলা তা এলাকায় চাক্ষুষ করেই বোধগম্য হয়েছে সকলের। এ বছর পাশাপাশি গ্রামের শতাব্দী প্রাচীন খড়িয়পের কালীপূজো একিসাথে পড়ায় শুরুটায় মানুষের সংযোগ একটু কম ছিল। তবে প্রথম সন্ধ্যায় নবরঙ্গ নাট্যগোষ্ঠীর শ্রুতিনাটক বিভাগের প্রযোজনায় পরিবেশিত মঞ্চসফল শ্রুতিনাটক ‘বৃদ্ধাশ্রম’ শ্রোতাদের মন জয় করে নেয়।

অগ্রগতি-র ব্যবস্থাপনায় দামোদর মেলা এবার সপ্তবিংশতি বর্ষ। মেলা চলবে ৭ ডিসেম্বর থেকে ১৩ ডিসেম্বর অবধি। উল্লেখ্য ২০১৩ সালে কিংবদন্তি ও প্রবাদ প্রতিম সঙ্গীত শিল্পী মান্না দে স্মৃতির উদ্দেশ্য মঞ্চ উৎসর্গিত হয়েছিল।

এছাড়াও চেক করুন

বিধায়কের নাম করে পুলিশকে চমকানোর অভিযোগে টিটাগড় পুলিশের জালে দুই যুবক

সৈকত গাঙ্গুলী, ব্যারাকপুর: হুগলি জেলার গোঘাটের বিধায়ক মানস মজুমদারের নাম করে পুলিশকে চমকানোর অভিযোগে টিটাগড় …

Leave a Reply

Your email address will not be published.