Breaking News
Home >> Breaking News >> উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থার নতুন ট্রামিনাস

উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থার নতুন ট্রামিনাস

বিশ্বজিৎ মন্ডল, স্টিং নিউজ করেসপনডেন্ট, মালদাঃ শুভ উদ্বোধন আগামী ১০ ডিসেম্বর হতে চলেছে। আনুষ্ঠানিকভাবে নবনির্মিত বাস টার্মিনাস এর উদ্বোধন করবেন রাজ্যের পরিবহনমন্ত্রী শুভেন্দু অধিকারী। ইংরেজবাজার শহরের গৌড়কন্যা সেন্ট্রাল বাস টার্মিনাশের একাংশে তৈরি হয়েছে এই নতুন টার্মিনাস।

উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থা আর মালদার ডিপো ইনচার্জ উত্তম মজুমদার বলেন সব ঠিকঠাক থাকলে আগামী ১০ ডিসেম্বর রাজ্যের পরিবহনমন্ত্রী শুভেন্দু অধিকারী মালদা এসে নবনির্মিত বাস টার্মিনাশের উদ্বোধন করবেন ।এখন তার শেষ মুহূর্তের প্রস্তুতির কাজ চলছে।

উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থা মালদা ডিপো শুত্রে জানা যায় দু’বছর আগে শহরের আম বাজার সংলগ্ন গৌড় কন্না সেন্ট্রাল বাস টার্মিনাশের এক অংশে সরকারি বাস স্ট্যান্ড ও আরেক অংশে বেসরকারি বাস টার্মিনাশ ছিল দিনের বেলা যাত্রীরা সরকারি বাস পরিষেবা পেলেও রাতের দিকে টার্মিনাস থেকে কোন বাস চলাচল করতো না।

যার ফলে যাত্রীদের সরকারি বাস পরিষেবা পেতে হলে শহরের রথ বাড়ি মোড় এলাকায় যেতে হতো। এর পাশাপাশি ইংরেজবাজার থানার পাশে পুরনো সরকারি বাস ডিপো থাকলেও সকাল থেকেই সমস্ত সরকারি বাস গৌড় কন্যা সেন্ট্রাল বাস টার্মিনাশ এ চলে যেত ।এবং রাত ন’টার পর থেকেই গৌড় কন্যা সেন্ট্রাল বাস টার্মিনাশ থেকে বাস গুলি পুরনো বাস ডিপোতে নিয়ে আসা হতো।

এর ফলে একদিকে যেমন যাত্রীদের বাস পরিশেবা পেতে চরম হয়রানির শিকার হতে হতো। তেমনি বাস চালকদের ও বাস রাখতে ও নিয়ে আসতে চরম অসুবিধা হতো। এছাড়াও গাড়িগুলির মেরমতির করার জন্য গ্যারেজ ঘর ও তেলের জায়গাও বাস টার্মিনাস ছিল না।
তবে নতুন টার্মিনশা উদ্বোধন হলে বাস গুলি তেল ও গ্যারেজের সুবিধা পাবে।

এ বিষয়ে ইংরেজবাজার পুরসভার চেয়ারম্যান নেহার রঞ্জন ঘোষ বলেন আগামী ১০ ডিসেম্বর নতুন বাস টার্মিনাশের উদ্বোধন করতে মালদায় আসছেন পরিবহনমন্ত্রী শুভেন্দু অধিকারী ।এটি চালু হলে সরকারি বাস গুলির পরিষেবা যাত্রীরা ভালোভাবে পাবে। উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন দপ্তরের মালদা ডিপো ইনচার্জ উত্তম মজুমদার জানান নতুন বাস টার্মিনাশের নতুন ভবনে যাত্রীদের বিশ্রামের ব্যবস্থা থেকে শৌচালয়ের ব্যবস্থা করা হয়েছে ।

রুটিন অনুযায়ী আমাদের ডিপো থেকে লোকাল রুট ও দূরপাল্লার রুটগুলি যা বর্তমানে আছে সেটা তো থাকবেই ।পরবর্তীতে এই ডিপো থেকে আরো কোনো নতুন রুটে বাস চালানো যাবে কিনা সে বিষয়ে দপ্তরের উর্দ্ধতন কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করেই আগামী দিনে তা জানানো হবে।

এছাড়াও চেক করুন

মুখ্যমন্ত্রীর পাঠানো নতুন বছরের শুভেচ্ছা বার্তায় আপ্লুত দিনহাটার খুদে পড়ুয়ারা

মনিরুল হক, কোচবিহারঃ আচমকা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছ থেকে নতুন বছরের শুভেচ্ছা বার্তার চিঠি পেয়ে …

Leave a Reply

Your email address will not be published.