Breaking News
Home >> Breaking News >> উত্তর ব্যারাকপুর পুরসভার পক্ষ থেকে ইছাপুর নর্থল্যান্ড বাজারে করা হল প্লাস্টিক বিরোধী অভিযান

উত্তর ব্যারাকপুর পুরসভার পক্ষ থেকে ইছাপুর নর্থল্যান্ড বাজারে করা হল প্লাস্টিক বিরোধী অভিযান

সৈকত গাঙ্গুলী, ব্যারাকপুর: উত্তর ব্যারাকপুর পুরসভার পক্ষ থেকে ইছাপুর নর্থল্যান্ড বাজারে প্লাস্টিক বিরোধী অভিযান চালানো হল। বেশ কয়েক মাস ধরে প্লাস্টিক বিরোধী প্রচার চালাচ্ছিল উত্তর ব্যারাকপুর পৌরসভা। সেই অনুযায়ী কতখানি কাজ হয়েছে তা দেখতেই রবিবাসরীয় সকালে ইছাপুর নর্থল্যান্ড বাজারে হাজির হন পুর পারিষদ অভিজিৎ মজুমদার এবং স্থানীয় পৌরপিতা কমলেশ উকিল সহ পুরকর্মীরা।

তারা বাজারের প্রত্যেকটি দোকান ঘুরে দেখেন এবং যেখানে যেখানে ক্যারিব্যাগ পাওয়া যায সেই ক্যারিব্যাগ গুলো বাজেয়াপ্ত করেন। এই বিষয়ে অভিজিৎ মজুমদার জানান, সামনে বছরের ১ তারিখ থেকে যাতে প্লাস্টিক বন্ধ করা যায় ধীরে ধীরে তার জন্য একটি পদক্ষেপ নেওয়া হয়েছে। সেই পদক্ষেপস্বরূপ আজকে বাজারে এই অভিযান এবং এই অভিযানে দেখা গেছে মানুষ অনেকটাই সচেতন হয়েছে। যারা এখনও প্লাস্টিক ব্যবহার করছে তাদেরকে আমরা সচেতন করলাম। পরবর্তী সময়ে তাদের বিরুদ্ধে আমরা আইনি পদক্ষেপ নেব। এছাড়াও এদিন বেশ কিছু প্লাস্টিক ক্যারিব্যাগ বাজেয়াপ্ত করলাম আমরা।
এই পদক্ষেপ আমরা নিচ্ছি মাননীয় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্যোগে। যে নির্মল বাংলা মিশন চালানো হচ্ছে সেই স্বরূপ উত্তর ব্যারাকপুর পৌরসভাকেও আমরা প্লাস্টিক ক্যারিব্যাগ মুক্ত করে একটি নির্মল উত্তর ব্যারাকপুর তৈরি করার জন্যই আমাদের আজকের এই অভিযান।

এছাড়াও চেক করুন

মুখ্যমন্ত্রীর পাঠানো নতুন বছরের শুভেচ্ছা বার্তায় আপ্লুত দিনহাটার খুদে পড়ুয়ারা

মনিরুল হক, কোচবিহারঃ আচমকা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছ থেকে নতুন বছরের শুভেচ্ছা বার্তার চিঠি পেয়ে …

Leave a Reply

Your email address will not be published.