Breaking News
Home >> Breaking News >> কাজের সন্ধানে ভীন রাজ্যে ছুটছে না এরাজ্যের কৃষকরাঃ রবীন্দ্রনাথ ঘোষ

কাজের সন্ধানে ভীন রাজ্যে ছুটছে না এরাজ্যের কৃষকরাঃ রবীন্দ্রনাথ ঘোষ

মনিরুল হক, কোচবিহার: এ রাজ্যে কৃষির উন্নয়ন ঘটেছে । কৃষকরা তাদের স্বল্প জমিতে চাষ করে অধিক ফলন ফলাচ্ছেন। তাইতো তাদের আর কাজের সন্ধানে ভীন রাজ্যে ছুটতে হচ্ছে না। বৃহস্পতিবার দিনহাটার সাহেবগঞ্জে ফুটবল খেলার মাঠে তিনদিনের কৃষি মেলার সমাপ্তি অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ একথা বলেন।

দিনহাটা ২ নং ব্লক কৃষি দপ্তর আয়োজিত সমাপ্তি অনুষ্ঠানে এই মঞ্চে মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ বলেন, সারা রাজ্য জুড়েই উন্নয়নের কর্মযজ্ঞ চলছে। রাস্তাঘাটের উন্নয়ন হচ্ছে, স্বাস্থ্য পরিসেবা সম্প্রসারিত হচ্ছে, কৃষকদের কৃষি উন্নয়নের জন্য সেচব্যবস্থার উন্নয়ন ঘটেছে। মন্ত্রী বলেন, স্বাস্থ্য, শিক্ষা থেকে শুরু করে সমস্ত দিক দিয়েই রাজ্য এগিয়ে চলছে । কোচবিহার পঞ্চানন বর্মা বিশ্ববিদ্যালয় এই নতুন সরকারের আমলেই চালু হয়েছে। বামেরা যা ৩৪ বছরেও করে নি । দিনহাটার আদাবাড়িঘাটে সেতু নির্মাণের কাজ শেষ পর্যায়ে।

এদিনের এই অনুষ্ঠানে এছাড়াও বক্তব্য রাখেন রাজ্যের বন উন্নয়ন নিগমের চেয়ারম্যান বিধায়ক উদয়ন গুহ, কৃষিদপ্তরের জেলা অধিকর্তা বুদ্ধদেব ধর , জেলা পরিষদের কৃষি কর্মাধ্যক্ষ মীর হুমায়ুন কবির, ব্লক সহ কৃষি অধিকর্তা ডঃ প্রবোধ মন্ডল প্রমুখ।

অনুষ্ঠানে ব্লকের মোট ৫০০ জন শিলাবৃষ্টিতে ক্ষতিগ্রস্ত কৃষকদের আর্থিক ক্ষতিপূরণের চেক দেওয়া হয়। মোট আর্থিক পরিমান ২০ লক্ষ টাকা বলে কৃষিদপ্তর সূত্রে জানা গিয়েছে। তিনদিনের এই কৃষিমেলায় কৃষি , উদ্যান, কৃষি বিপণন, দপ্তরের ষ্টলের প্রদর্শনী ছিল।

এছাড়াও চেক করুন

বিধায়কের নাম করে পুলিশকে চমকানোর অভিযোগে টিটাগড় পুলিশের জালে দুই যুবক

সৈকত গাঙ্গুলী, ব্যারাকপুর: হুগলি জেলার গোঘাটের বিধায়ক মানস মজুমদারের নাম করে পুলিশকে চমকানোর অভিযোগে টিটাগড় …

Leave a Reply

Your email address will not be published.