Breaking News
Home >> Breaking News >> পাসপোর্ট সেবা কেন্দ্র চালু হল কোচবিহারে

পাসপোর্ট সেবা কেন্দ্র চালু হল কোচবিহারে

মনিরুল হক, কোচবিহারঃ অবশেষে শুরু হলো পাসপোর্ট সেবা কেন্দ্র কোচবিহারে। এদিন এক অনুষ্ঠানের মাধ্যমে কোচবিহার জেলার পোস্ট অফিসে পাসপোর্ট সেবা কেন্দ্রের উদ্বোধন করেন সাংসদ পার্থ প্রতিম রায়। তিনি ছাড়াও এদিন সেখানে উপস্থিত ছিলেন কোচবিহার দক্ষিণ কেন্দ্রের বিধায়ক তথা উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থা ভারপ্রাপ্ত চেয়ারম্যান মিহির গোস্বামী এবং জেলার পোস্ট অফিসের অন্যান আধিকারিক সহ আরও অনেকে।

এদিন ওই পাসপোর্ট সেবা কেন্দ্র চালুর সাথে সাথেই পাঁচজন কোচবিহার বাসির হাতে পাসপোর্ট এর কাগজ তুলে দেওয়া হয়। এর পাশাপাশি এদিন কোচবিহারের ঐতিহ্য শীতল পাটিকে খাম এ স্থান দিল ডাক বিভাগ। শীতলপাটি শিল্পীর ছবি দেওয়া খাম এখন থেকে পাওয়া যাবে কোচবিহার পোস্ট অফিসের দীর্ঘদিন থেকেই কোচবিহারের কৃষ্টি এবং সংস্কৃতিকে খান এবং স্ট্যাম্পের মাধ্যমে মানুষের সামনে তুলে ধরেছে কোচবিহার পোস্ট অফিস আজও এর অন্যথা হলো না।

এদিন পাসপোর্ট সেবা কেন্দ্রের উদ্বোধনের পর সাংবাদিকদের মুখোমুখি হয়ে সাংসদ পার্থ প্রতিম রায় বলেন, কলকাতার পরে শিলিগুড়িতে পাসপোর্ট সেবা কেন্দ্র চালু হয়েছিল কিন্তু উত্তরবঙ্গের বিরাট সংখ্যক পাসপোর্ট গ্রাহকদের পরিষেবা দেওয়া একটি কেন্দ্র থেকে সম্ভব হচ্ছিল না ঠিক সেই কারণেই লোকসভায় তার দাবি মেনেই পাসপোর্ট সেবা কেন্দ্র চালু করা হলো কোচবিহারে। এর মাধ্যমে শুধু কোচবিহার নয় কোচবিহার আলিপুরদুয়ার ও জলপাইগুড়ি একটা বড় অংশ সহযোগিতা পাবে। তিনি আরও বলেন, রাজ আমলে কোচবিহার মহারাজার ছবি মুদ্রার ছবি রাজবাড়ির ছবি দিয়েও খাম তৈরি করেছিল ডাক বিভাগ। আজ শীতল পাটির ছবি যুক্ত খামও উদ্বোধন হল।

এছাড়াও চেক করুন

মুখ্যমন্ত্রীর পাঠানো নতুন বছরের শুভেচ্ছা বার্তায় আপ্লুত দিনহাটার খুদে পড়ুয়ারা

মনিরুল হক, কোচবিহারঃ আচমকা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছ থেকে নতুন বছরের শুভেচ্ছা বার্তার চিঠি পেয়ে …

Leave a Reply

Your email address will not be published.