Breaking News
Home >> Breaking News >> মাধ্যমিক দেওয়া হল না, নির্মিয়মান বহুতলের দেওয়াল খসে হাওড়ায় মৃত কিশোরী

মাধ্যমিক দেওয়া হল না, নির্মিয়মান বহুতলের দেওয়াল খসে হাওড়ায় মৃত কিশোরী

কল্যাণ অধিকারী, স্টিং নিউজ করেসপমডেন্ট, হাওড়া: ইচ্ছে ছিল পড়াশোনা করে নিজেকে কিছু করে দেখাবার। উনিশে মাধ্যমিক পরীক্ষায় বসবার কথা। চলছিল তার প্রস্তুতি। কিন্তু ইচ্ছে আর স্বপ্ন এক দুর্ঘটনায় সব শেষ হয়ে গেল। এলাকার নব নির্মিত বহুতলের দেওয়ালের ইট-এর চাঙর খসে চাপা পড়ে মৃত্যু হল দশম শ্রেণীর ছাত্রীর।

দশম শ্রেণীর ওই ছাত্রী নাম কাহেকাশা খাতুন। বয়স ১৭। এ দিন বেলার দিকে দোকানে যাচ্ছিল। তখনই ঘটে যায় দুর্ঘটনা। রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হলেও বাঁচানো সম্ভব হয়নি। ঘটনার কথা এলাকায় জানাজানি হতেই ক্ষোভ ছড়ায়। ঘটনাটি ঘটেছে হাওড়া বেলুড় ভোটবাগান এলাকায়। খবর পেয়ে ঘটনাস্থলে আসে বেলুড় থানার পুলিশ।

মৃতার ভাইয়ের অভিযোগ নির্মিয়মান বহুতলের প্রোমোটারের বিরুদ্ধে। তিনি জানান, রাস্তার ধারে বহুতলটি বানানো হচ্ছিল কোনপ্রকার নিয়ম না মেনেই৷ এ দিন যেটা ঘটেছে আবারও ঘটতে পারে৷ বাড়ি তৈরির ক্ষেত্রে কোনপ্রকার সুরক্ষায় নজর দেওয়া হয়নি। প্রথম থেকে দায়িত্বশীল হলে আমার বোনের মৃত্যু হত না।

কাহেকাশার অকালে চলে যাওয়া মেনে নিতে পারছে না স্কুলের বন্ধুবান্ধব, স্যর থেকে এলাকার মানুষজন। পরিবারে নেমে এসেছে শোকের আবহ। বছরের শেষ দিনে দোকানে যাচ্ছিল সেই সময় খসে পড়ে দেওয়ালের একাংশ৷ স্থানীয় বাসিন্দারা উদ্ধারে হাত লাগায়। কিশোরীকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে শিবপুরের একটি বেসরকারি হাসপাতালে নিয়ে আসা হয়। চিকিৎসকরা তাকে মৃত বলে ঘোষণা করে৷ ঘটনায় শুরু হয়ে পুলিশি তদন্ত, কেউ গ্রেফতার হয়নি।

এবছর মাধ্যমিক পরীক্ষায় বসবার কথা ছিল। সকালে পড়ার ঘরে খাতার মাঝে পেন রেখে প্রাক্টিসিং সেরেছে। অঙ্ক ছিল বরাবরের প্রিয়। সব অঙ্ক মেলাতে পারলেও এ দিন সবটাই ভুল হয়ে গেল আক্ষেপ পরিবারের।

এছাড়াও চেক করুন

মুখ্যমন্ত্রীর পাঠানো নতুন বছরের শুভেচ্ছা বার্তায় আপ্লুত দিনহাটার খুদে পড়ুয়ারা

মনিরুল হক, কোচবিহারঃ আচমকা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছ থেকে নতুন বছরের শুভেচ্ছা বার্তার চিঠি পেয়ে …

Leave a Reply

Your email address will not be published.