Breaking News
Home >> Breaking News >> শিউলি পঞ্চায়েতের তেলেনিপাড়া হাইস্কুলে ক্যাম্প করে চাষীদের থেকে সরাসরি ধান কিনতে উদ্যোগী হল রাজ্য সরকার

শিউলি পঞ্চায়েতের তেলেনিপাড়া হাইস্কুলে ক্যাম্প করে চাষীদের থেকে সরাসরি ধান কিনতে উদ্যোগী হল রাজ্য সরকার

সৈকত গাঙ্গুলী, ব্যারাকপুর: ফড়েদের হাত থেকে চাষিদের বাঁচাতে বেশ কয়েক বছর ধরেই উদ্যোগী হয়েছে রাজ্য সরকার। সেই মতো চলছে চাষিদের কাছ থেকে রাজ্য সরকারের সরাসরি ধান কেনা পর্ব। উত্তর চব্বিশ পরগনার ব্যারাকপুর মহকুমার দু নম্বর ব্লকের শিউলি পঞ্চায়েতের তেলেনিপাড়া হাইস্কুলে আয়োজিত হল ক্যাম্প।

ধান বিক্রির জন্য সকাল থেকেই পড়েছে চাষিদের লাইন। তাঁরা নিজেদের উৎপন্ন ধান নিয়ে এসেছে সরকারের কাছে সরাসরি বিক্রি করতে। পুরো ব্যবস্থাটি যাতে ভালোভাবে হয় সেই জন্য রাজ্য সরকারের তরফে পুলিশ পাহারার ব্যবস্থা করা হয়েছে। তাছাড়াও ব্যারাকপুর দু নম্বর ব্লকের বিডিও অনামিকা বেরা ও শিউলি পঞ্চায়েতের প্রধান অরুণ ঘোষ উপস্থিত ছিলেন এই ক্যাম্পে।
অনামিকা বেরা জানান, প্রত্যেক দিন আটশো কুইন্টাল করে ধান কেনা হবে চাষিদের থেকে। এর জন্য চাষিরা সরকার নির্ধারিত কুইন্টাল প্রতি সতেরোশো পঞ্চাশ টাকা করে তাঁদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে পাবেন। এই ক্যাম্পে মূলত মোহনপুর ও শিউলি পঞ্চায়েতের চাষিদের ধান কেনা হবে বলে জানান তিনি।
উপস্থিত চাষিদের বক্তব্য, আগে আমরা যে ধান বিক্রি করতাম তা ফড়েদের কাছে বিক্রি করতে হতো। এতে তারা আমাদের খুব কম দাম দিয়ে বেশি পরিমাণ ধান নিয়ে যেত। কিন্তু রাজ্য সরকারের এই উদ্যোগে আমরা এখন রাজ্য সরকারকেই বিক্রি করছি ধান এবং আমরা খুব ভালো মূল্য পাচ্ছি। এতে আমরা চাষিরা খুব উপকৃত হচ্ছি।

এছাড়াও চেক করুন

মুখ্যমন্ত্রীর পাঠানো নতুন বছরের শুভেচ্ছা বার্তায় আপ্লুত দিনহাটার খুদে পড়ুয়ারা

মনিরুল হক, কোচবিহারঃ আচমকা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছ থেকে নতুন বছরের শুভেচ্ছা বার্তার চিঠি পেয়ে …

Leave a Reply

Your email address will not be published.