Breaking News
Home >> Breaking News >> ব্যারাকপুর সুরেন্দ্রনাথ কলেজের সামনে রাস্তা কেটে দেওয়ার অভিযোগ উঠল সেনাবাহিনীর বিরুদ্ধে

ব্যারাকপুর সুরেন্দ্রনাথ কলেজের সামনে রাস্তা কেটে দেওয়ার অভিযোগ উঠল সেনাবাহিনীর বিরুদ্ধে

সৈকত গাঙ্গুলী, ব্যারাকপুর: ব্যারাকপুর রাষ্ট্রগুরু সুরেন্দ্রনাথ কলেজের দ্বিতীয় ভবন গঙ্গার ধারে যেটি অবস্থিত সেখানে রাস্তা কেটে দিয়ে গেল সেনাবাহিনীর কর্মীরা।

শুক্রবার সকালে কলেজের নিরাপত্তারক্ষীরা দেখতে পায় সেনাবাহিনীর লোকেরা বেশ কিছু যন্ত্র নিয়ে এসে রাস্তা মাপামাপি করছে। সেই মুহূর্তেই নিরাপত্তারক্ষীরা খবর দেন কলেজের অধ্যক্ষকে। অধ্যক্ষ তখন কলেজের সামনে উপস্থিত হন। তিনি এসে দেখেন সেনাবাহিনীর কর্মীরা মেশিন দিয়ে রাস্তা কেটে দিচ্ছে। তাদেরকে বাধা দেওয়া হলে তারা বলে, আমাদের কাছে নির্দেশ রয়েছে রাস্তা কেটে দেওয়ার। এর পর বেশ কিছুক্ষণ কথা কাটাকাটি হওয়ার পর তারা চলে যায় ঘটনাস্থল ছেড়ে।
কলেজ অধ্যক্ষ মনোজিৎ রায়ের বক্তব্য, আমি খবর পেয়ে এসে দেখি সেনা বাহিনী তাদের বিশাল বাহিনী সহ এসে রাস্তা খুড়ে দিচ্ছে কোন রকম নোটিস ছাড়াই। আর এই জমি নিয়ে একটি মামলা চলছে বারাসাত জর্জ কোর্টে। তার জন্য সেই মামলা চলাকালীন কোনও রকম কোনও কাজ আমরাও করতে পারব না এবং সেনাবাহিনীও করতে পারবে না। সেনাবাহিনী বলপূর্বক এমন কাজ করল, আর আজ পরীক্ষা চলছে কলেজে, সেই সময়ে এরকম করা ছাত্রছাত্রীদের যাতায়াতের পক্ষেও খুব সমস্যা তৈরি হল। চেষ্টা চলছে এমন একটা শিক্ষা প্রতিষ্ঠানকে বন্ধ করে দেওয়ার।
এর আগে দুপক্ষের যৌথ পর্যবেক্ষন হয়েছে তাতে দেখা গেছে আমাদের জমি বেশীই আছে ভবনের থেকে। তাতেই হতাশ হয়েই এমন কাজ করছেন তারা।
আমরা এখন প্রশাসনিক কর্তাদের জানাচ্ছি কারন যাদের আইন শৃঙ্খলা দেখা কাজ তারাই এমন কাজ করলে তা কখনওই মেনে নেওয়া যায় না।
এই বিষয় উচ্চ শিক্ষা দপ্তরকেও আমরা জানাব কারন এই কলেজ ন্যাকের তরফে প্রথম তালিকা ভুক্ত কলেজ।
কলেজের ছাত্রছাত্রীদের বক্তব্য, এমন ভাবে রাস্তা কেটে দেওয়ায় আমাদের পক্ষে খুবই সমস্যা তৈরি হয়েছে। গর্ত ডিঙিয়ে নিয়ে আমাদের যাতায়াত করতে হচ্ছে । সেনাবাহিনীর তরফ থেকে কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

এছাড়াও চেক করুন

মুখ্যমন্ত্রীর পাঠানো নতুন বছরের শুভেচ্ছা বার্তায় আপ্লুত দিনহাটার খুদে পড়ুয়ারা

মনিরুল হক, কোচবিহারঃ আচমকা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছ থেকে নতুন বছরের শুভেচ্ছা বার্তার চিঠি পেয়ে …

Leave a Reply

Your email address will not be published.