Breaking News
Home >> Breaking News >> বামেদের ডাকা বনধে দ্বিতীয় দিনে কোনও প্রভাব পড়লনা ব্যারাকপুর শিল্পাঞ্চলে

বামেদের ডাকা বনধে দ্বিতীয় দিনে কোনও প্রভাব পড়লনা ব্যারাকপুর শিল্পাঞ্চলে

সৈকত গাঙ্গুলী, ব্যারাকপুর: বামেদের ডাকা দ্বিতীয় দিনের হরতালের কোনও প্রভাবই পড়ল না ব্যারাকপুর শিল্পাঞ্চলে খোলা রয়েছে জুট মিল থেকে বাজারহাট স্বাভাবিক ভাবেই চলছে বাস এবং ট্রেন পরিষেবা । সকাল থেকেই রাস্তায় নেমেছে সাধারণ মানুষ যথেষ্ট পরিমাণে রাস্তায় মোতায়েন রয়েছে পুলিশ ।
সকাল থেকে নজরে পড়েনি বন্ধ সমর্থনকারীরা ।
বেশ কিছু জুট মিলে উপস্থিতির হার কম থাকলেও জুট মিল চলছে স্বাভাবিক ভাবেই মিল কর্তৃপক্ষের বক্তব্য মিলে কাজের কোনও সমস্যা হচ্ছে না ।
সকাল থেকেই টিটাগড়ের পৌরপিতা মণীশ শুক্লা ঘুরে দেখেন বিভিন্ন জুট মিল তিনি জানান মমতা বন্দ্যোপাধ্যায়ের কথা অনুয়ায়ী রাজ্যে কর্মসংস্কৃতি রয়েছে সেই কারণে বন্ধের কোনও প্রভাবই পড়েনি স্বাভাবিক রয়েছে টিটাগড়ে সমস্ত কলকারখানায় শ্রমিক উপস্থিতির হারও রয়েছে স্বাভাবিক ।
হরতাল নিয়ে তৃণমূল বিধায়ক অর্জুন সিং জানান হরতাল নিয়ে ব্যারাকপুর শিল্পাঞ্চলকে দুভাবে ব্যাখ্যা করা যায় একটা হচ্ছে শিল্পাঞ্চল একটা হচ্ছে ট্রেন বাস এবং সাধারণ জনজীবন ।
জনজীবনের ক্ষেত্রে বলতে পাড়ি ট্রেন বাস সবই চলছে জনজীবন একশো শতাংশ স্বাভাবিক আছে এবং শিল্পাঞ্চলের ক্ষেত্রে সত্তর তিরিশ শতাংশ হারে শিল্পাঞ্চল চলছে ।
শিল্পাঞ্চলের প্রায় সব জুট মিলে চলছে কিন্তু কিছু জুট মিলে কালকে ছুটি ছিল কিছু জুট মিলে আজকে ছুটি আছে শুধুমাত্র ওয়েভারলি জুটমিলের অবস্থা খুবই শোচনীয় ওই মিলটা হয়তো বন্ধ হয়ে যেতে পারে সেই জন্য ওই মিলের বাইরে ক্লোজার নোটিস লাগানো হয়েছে কতৃর্পক্ষের তরফে ।
এটা বলতে পারি কিছু শ্রমিককে বিভ্রান্ত করা হচ্ছে যেমন ভাবে নরেন্দ্র মোদী বলেছিল প্রত্যেক মানুষের অ্যাকাউন্টে পনেরো লক্ষ করে টাকা ঢুকবে তা শুনে মানুষ বিভ্রান্ত হয়েছিল এ বারও বাম এবং কংগ্রেসের শ্রমিক সংগঠন বলছে আপনাদের মাইনে তিরিশ হাজার টাকা করে দেওয়া হবে এটা শুনে মানুষ বিভ্রান্ত হচ্ছে এটা কোনও বড় ব্যাপার নয় বামপন্থীদের রাজনীতি যদি এতই শক্ত হতো তাহলে বামপন্থী ট্রেড ইউনিয়নগুলো সব জায়গায় কেন এত দুর্বল হয়ে পড়ছে ।
কোনও জায়গায় কাউকে কোনও জোড় করা হচ্ছে না কেউ যদি কাজে যোগ দিতে আসে তাকে যোগ দিতে দেওয়া হচ্ছে কেউ যদি যোগ দিতে না আসে তাঁকেও জোর করা হচ্ছে না যোগ দেওয়ার জন্য কাজে ।
হরতাল এক কথায় মানুষ ব্যার্থ করেছে ব্যারাকপুর শিল্পাঞ্চলে ॥

এছাড়াও চেক করুন

মুখ্যমন্ত্রীর পাঠানো নতুন বছরের শুভেচ্ছা বার্তায় আপ্লুত দিনহাটার খুদে পড়ুয়ারা

মনিরুল হক, কোচবিহারঃ আচমকা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছ থেকে নতুন বছরের শুভেচ্ছা বার্তার চিঠি পেয়ে …

Leave a Reply

Your email address will not be published.