Breaking News
Home >> Breaking News >> গেঞ্জি কারখানা থেকে দূষণ ছড়ানোর অভিযোগ তুলে বিক্ষোভ স্থানীয়দের

গেঞ্জি কারখানা থেকে দূষণ ছড়ানোর অভিযোগ তুলে বিক্ষোভ স্থানীয়দের

সৈকত গাঙ্গুলী, ব্যারাকপুর: উত্তর ২৪ পরগণার শিউলি পঞ্চায়েতের অধীনস্থ নাভারণ এলাকায় পিসি কালার্স নামের একটি গেঞ্জি কারখানা থেকে দূষণ ছড়ানোর অভিযোগে এলাকার লোকজন বৃহস্পতিবার বিক্ষোভে ফেটে পরে।

তারা কারখানার গেটের সামনে বিক্ষোভ দেখাতে শুরু করেন। এমনকি কারখানার ভেতরেও কিছু মানুষ ঢুকে পড়ে। সেই সময়ে মাল বোঝাই একটি গাড়িতে ভাঙচুর করা হয় ।
ঘটনার খবর পেয়ে টিটাগড় থানার বিশাল পুলিশবাহিনী ঘটনাস্থলে আসে। শিউলি পঞ্চায়েতের প্রধান অরুণ ঘোষ, নোয়াপাড়ার বিধায়ক সুনীল সিং এবং ব্যারাকপুর দু নম্বর ব্লকের বিডিও অনামিকা বেরা তারা এলাকার মানুষের সাথে কথা বলেন। এলাকার মানুষের অভিযোগ কারখানায় তুষ পোড়ানোর জন্য এলাকায় দূষণ ছড়াচ্ছে। বারংবার বলা সত্ত্বেও কারখানা কর্তৃপক্ষ কোনও রকম পদক্ষেপ না নেওয়ায় তাদের এই বিক্ষোভ।

বাইরে যখন বিক্ষোভ চলছে তখন
কারখানার বয়লারে আগুন লেগে যায় এবং কারখানায় দুটি দমকলের গাড়ি আসে। দমকলের গাড়ি ঢোকার সাথে সাথেই স্থানীয় বাসিন্দারা কারখানায় আবারও ঢোকার চেষ্টা করলে শিউলি পঞ্চায়েতের প্রধানের সাথে সামান্য ধস্তাধস্তি হয় তাদের। পুলিশ ও কমব্যাট পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে । এর পর কারখানার ভেতর ঘুরে দেখেন বিধায়ক, বিডিও এবং টিটাগড় থানার আধিকারিক। তারা কারখানা কর্তৃপক্ষের সাথে কথা বলে দূষণ নিয়ন্ত্রণে আনার ব্যাপারে সঠিক পদক্ষেপ নিতে বলেন কারখানা কর্তৃপক্ষকে।
কারখানা কর্তৃপক্ষের দাবি তারা সব নিয়ম অনুযায়ী কারখানা চালান। এই বিষয়ে যে কোন পরীক্ষার সামনে তারা দাঁড়াতে প্রস্তুত।

এছাড়াও চেক করুন

মুখ্যমন্ত্রীর পাঠানো নতুন বছরের শুভেচ্ছা বার্তায় আপ্লুত দিনহাটার খুদে পড়ুয়ারা

মনিরুল হক, কোচবিহারঃ আচমকা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছ থেকে নতুন বছরের শুভেচ্ছা বার্তার চিঠি পেয়ে …

Leave a Reply

Your email address will not be published.