Breaking News
Home >> Breaking News >> দিনহাটা হাসপাতালের পরিষেবার মান খতিয়ে দেখলেন স্বাস্থ্য দফতরের প্রতিনিধি দল

দিনহাটা হাসপাতালের পরিষেবার মান খতিয়ে দেখলেন স্বাস্থ্য দফতরের প্রতিনিধি দল

মনিরুল হক, কোচবিহারঃ হাসপাতালের পরিষেবার মান ও পরিকাঠামো ক্ষতিয়ে দেখতে দিনহাটা মহকুমা হাসপাতাল পরিদর্শনে এলেন স্বাস্থ্য দপ্তরের এক প্রতিনিধিদল। শুক্রবার বেলা একটা নাগাদ কলকাতা স্বাস্থ্য ভবন থেকে চার সদস্যের প্রতিনিধিদল দিনহাটা মহকুমা হাসপাতালে আসেন।

হাসপাতালে পরিদর্শনের সময় সেখানে স্বাস্থ্য দপ্তরের আধিকারিক ডা: অধীপ ঘোষ ছাড়াও উপস্থিত ছিলেন দিনহাটা মহকুমা হাসপাতালে র সুপার ডা: রণজিৎ মন্ডল, ডা: উজ্জ্বল আচার্য, ডা:বিপ্লব ব্যানার্জি সহ দিনহাটা মহকুমা হাসপাতালে অন্যান্য চিকিৎসকরা ও আধিকারিকরা।
এদিন কলকাতা স্বাস্থ্য ভবন থেকে আসা চার সদস্যের প্রতিনিধি দল দিনহাটা মহকুমা হাসপাতালের ওষুধের দোকান, অপারেশন থিয়েটার, এইচডিইউ ইউনিট, পুরুষ মহিলা ও শিশু বিভাগের বিভিন্ন দিক ঘুরে দেখেন। তারা হাসপাতালের বিভিন্ন দিক ঘুরে দেখা ছাড়াও হাসপাতালে ভর্তি থাকা রোগীর আত্মীয় স্বজনদের সাথে ও কথা বলেন।
পাশাপাশি এই চার সদস্যের প্রতিনিধি দল হাসপাতালে ভর্তি থাকা রোগীদের জন্য যেখানে খাওয়ার তৈরি করা হয় সেই রান্না ঘরেও পরিদর্শন করেন। মূলত কায়াকল্প প্রকল্পের অধীনে এই পরিদর্শন বলে হাসপাতাল সূত্রে জানা গেছে। এই চার সদস্যের প্রতিনিধি দল এই পরিদর্শন প্রসঙ্গে কিছু বলতে না চাইলেও হাসপাতাল সূত্রে জানা গেছে তারা হাসপাতালে সার্বিক পরিস্থিতি দেখে সন্তোষ প্রকাশ করেছেন। তবে স্বাস্থ্য দপ্তরের এই প্রতি দলে দিনের সফর কে কেন্দ্র করে দিনহাটা মহুকুমা হাসপাতালের বিভিন্ন দিক পরিষ্কার-পরিচ্ছন্নতার তৎপরতা লক্ষ্য করা যায়।

রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যের বিভিন্ন সরকারি হাসপাতাল গুলোয় যে ভাবে সাজিয়ে তোলার কাজ শুরু করছে। শুধু হাসপাতালকে সাজিয়ে তোলায় নয় চিকিৎসা পরিষেবা ও দিনে দিনে উন্নত থেকে উন্নততর দিকে এগিয়ে যাচ্ছে। দিনহাটা মহকুমা হাসপাতাল ব্লাড ব্যাংক না থাকায় সমস্যায় পড়তে হতো রোগীর আত্মীয় স্বজনদের। এই ব্লাড ব্যাংক স্থাপনের দাবী কে সামনে রেখে বিভিন্ন সংগঠন থেকে একাধিকবার আন্দোলনে নামা হয়েছিল।
পরে ২০১৮ সালে দিনহাটা মহকুমা হাসপাতাল ব্লাড ব্যাংক স্থাপন করা হবে বলে ঘোষণা করা হয়। মাস ছয়েক আগে কোচবিহারের চ্যাংড়াবান্ধা প্রশাসনিক জনসভা থেকেই রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দিনহাটা মহকুমা হাসপাতালে ব্লাড ব্যাংক এর শুভ উদ্বোধন করেন।

এর পরে কিছুটা হলেও সমস্যা থেকে মুক্তি পান রোগীর আত্মীয় থেকে শুরু করে সকলেই। এদিনের এই সফর প্রসঙ্গে দিনহাটা মহকুমা হাসপাতালে সুপার ডক্টর রঞ্জিত মন্ডল স্বাস্থ্য দফতরের সফরে ভালো কিছু হবে বলে আশা প্রকাশ করেছেন।

এছাড়াও চেক করুন

সূবর্নরেখা মহাবিদ্যালয়ে পালিত হল আন্তর্জাতিক মাতৃভাষা দিবস

স্টিং নিউজ সার্ভিস, ঝাড়গ্রাম:- একুশে ফেব্রুয়ারি জনগণের কাছে একটি গৌরবোজ্জ্বল দিন। এটি শহীদ দিবস ও …

Leave a Reply

Your email address will not be published.