Breaking News
Home >> Breaking News >> শিলিগুড়িতে উওরবঙ্গ উৎসবের উদ্বোধন করলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

শিলিগুড়িতে উওরবঙ্গ উৎসবের উদ্বোধন করলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

বিশ্বজিৎ সরকার, স্টিংনিউজ করেসপনডেন্ট, দার্জিলিংঃ সোমবার বিকাল চারটা চল্লিশ নাগাদ বাগডোগরা বিমানবন্দরে পৌঁছান রাজ্যের মুখ্যমন্ত্রী। এরপর সড়ক পথ দিয়ে সোজা চলে যান শিলিগুড়ির কাঞ্চনজঙ্ঘা স্টেডিয়ামে। এরপর সেখানে অষ্টম বর্ষ উত্তরবঙ্গ উৎসবের উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এর পাশাপাশি মঞ্চ থেকে মুখ্যমন্ত্রীর হাত দিয়েই উত্তর বঙ্গের ন’জন বিশিষ্ট ব্যক্তিদের হাতে বঙ্গরত্ন সম্মান তুলে দিল উত্তরবঙ্গ উৎসব কমিটি।

মুখ্যমন্ত্রী এদিন অনুষ্ঠান মঞ্চে শিলিগুড়ির চিত্রশিল্পী পরিতোষ পাল, দার্জিলিংয়ের সমাজকর্মী কে পি মাল্লা, কোচবিহারের প্রবীণ সাংবাদিক সুশান্ত গুহ, উত্তর দিনাজপুরের শিক্ষাবিদ অমিত সরকার, আলিপুরদুয়ারের লেখক পরিমল রায়, দক্ষিণ দিনাজপুরের ইতিহাসবিদ সুকুমার সরকার, মালদহের গায়ক সৌমিত্র রায়, জলপাইগুড়ির সমাজসেবী অজিত বর্মনকে বঙ্গরত্ন সম্মান জানান। এবং এশিয়াডে হেপ্টাথেলনে সোনা জয়ী জলপাইগুড়ির স্বপ্না বর্মন বাইরে থাকায় তাঁর হয়ে তাঁর মা বাসনা বর্মনের হাতে মুখ্যমন্ত্রী বঙ্গরত্ন সম্মান তুলে দেন।

একইসঙ্গে উত্তরবঙ্গের আট জেলার ১০০ জন কৃতি দুঃস্থ ও মেধাবী ছাত্র-ছাত্রীকে ১০ হাজার টাকা করে অনুদান দিল উত্তরবঙ্গ উৎসব কমিটি। এদিন মুখ্যমন্ত্রী বলেন উৎসব আয়োজনের মধ্য দিয়ে মানুষের ক্লান্তি দূর করা যেতে পারে। এই উৎসব নিয়ে বিরোধীরা বিভিন্ন সময় সুর চড়ালেও মানুষ এই উৎসবে স্বতঃস্ফূর্তভাবে অংশ নিচ্ছেন। এটাই উৎসবের সাফল্য। আমাদের সরকার গঠনের পর উত্তরবঙ্গ উৎসবে এবার অষ্টম বর্ষে পরল।

আগামী দিনেও এই উৎসব সাফল্যের সঙ্গে চলবে। এরপর তিনি সড়ক পথে সোজা দার্জিলিংয়ের উদ্দেশ্যে রওনা হন দেন। এদিন উপস্থিত ছিলেন উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ,পূর্তমন্ত্রী অরূপ বিশ্বাস,পর্যটন মন্ত্রী গৌতম দেব,বনমন্ত্রী বিনয় কৃষ্ণ বর্মন সহ বিভিন্ন দপ্তরের মন্ত্রীরা উপস্থিত ছিলেন। অপরদিকে জানা গিয়েছে যে আগামী ২৩ জানুয়ারি দার্জিলিংএ নেতাজির জন্মদিন পালন অনুষ্ঠানে উপস্থিত থাকবেন। এর পাশাপাশি আরও জানা গিয়েছে যে পাহাড়ের উন্নয়ন ও বর্তমান পরিস্তিতি নিয়ে সভা করবেন জিটিএ সদস্য সাথে। এবং প্রশাসনিক কর্তাদের সাথেও। এবং চব্বিশ তারিখ কলকাতা ফিরবেন বলে খবর।

এছাড়াও চেক করুন

সূবর্নরেখা মহাবিদ্যালয়ে পালিত হল আন্তর্জাতিক মাতৃভাষা দিবস

স্টিং নিউজ সার্ভিস, ঝাড়গ্রাম:- একুশে ফেব্রুয়ারি জনগণের কাছে একটি গৌরবোজ্জ্বল দিন। এটি শহীদ দিবস ও …

Leave a Reply

Your email address will not be published.