Breaking News
Home >> Breaking News >> শুরু হলো “সঙ্গিনী” র পথ চলা

শুরু হলো “সঙ্গিনী” র পথ চলা

ঝাড়গ্রাম:- কেন্দ্রীয় রিজার্ভ পুলিশ ফোর্স এবং তিনটি সংগঠন- রাউন্ড টেবিল ইন্ডিয়া , ইয়ে মেরা ইন্ডিয়া ও লেডিস সার্কেল ইন্ডিয়ার যৌথ প্রচেষ্টায় জঙ্গলমহলের মহিলাদের সম্মান রক্ষার্থে এবং তাদের স্বনির্ভর করে গড়ে তোলার উদ্দেশ্যে “সঙ্গিনী” প্রকল্পের শুভ উদ্বোধন হলো ঝাড়গ্রাম জেলার খড়িকামাথানী তে।

এই সঙ্গিনী প্রকল্পের মাধ্যমে গ্রাম্য মহিলাদের স্বাস্থ্য সুরক্ষিত রাখতে স্বল্পমূল্যে স্যানিটারি প্যাড দেওয়া হবে, যা তৈরি হবে খড়িকামাথানীর স্যানিটারি প্যাড নির্মাণ কেন্দ্র। বর্তমানে স্থানীয় ১৪ জন মহিলাদের প্রশিক্ষণ দিয়ে এই কাজের সূচনা করা হয়েছে। যা আগামী দিনে পশ্চিমবঙ্গ তথা অন্য রাজ্যেও শুরু করা হবে বলে জানান আইজি সি আর পি এফ পশ্চিমবঙ্গ সার্কেল এস রভীন্দ্রন।

এদিন উপস্থিত ছিলেন ডি আই জি সীমা ঢুন্ডিয়া, ডি আই জি এ কে চতুর্বেদী, ডি আই জি দুর্গাপুর ভি কে সিং, 167 নম্বর ব্যাটালিয়ন কমান্ড্যান্ট পি এস ধর্মশক্তু।স্থানীয় প্রশিক্ষিত মহিলা মধুশ্রী সিংহ, অণিমা সিংহ রা আশাবাদী।

এই প্রকল্পের মাধ্যমে তারা অনেকেই স্বনির্ভর হতে পারবেন এবং আগামী দিনে আরও অনেকে স্বনির্ভর হওয়ার সুযোগ পাবেন। পাশাপাশি সিআরপিএফের এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন গ্রামের অসংখ্য মহিলারা।

এছাড়াও চেক করুন

সূবর্নরেখা মহাবিদ্যালয়ে পালিত হল আন্তর্জাতিক মাতৃভাষা দিবস

স্টিং নিউজ সার্ভিস, ঝাড়গ্রাম:- একুশে ফেব্রুয়ারি জনগণের কাছে একটি গৌরবোজ্জ্বল দিন। এটি শহীদ দিবস ও …

Leave a Reply

Your email address will not be published.