Breaking News
Home >> Breaking News >> কল্যাণী বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে সম্বর্ধনা দিল ইন্ডিয়ান জার্নালিস্ট অ্যাসোসিয়েশন

কল্যাণী বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে সম্বর্ধনা দিল ইন্ডিয়ান জার্নালিস্ট অ্যাসোসিয়েশন

স্টিং নিউজ সার্ভিসঃ শিক্ষা ক্ষেত্রে অসামান্য অবদান ও শিক্ষার্থীদের নতুন ভাবনায় অনুপ্রাণিত করার লক্ষ্যে বিশেষ বিশেষ পদক্ষেপ গ্রহণের জন্য ইন্ডিয়ান জার্নালিস্টস অ্যাসোসিয়েশনের নদীয়া শাখা কল্যাণী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য কর্নেল শংকর কুমার ঘোষকে সংবর্ধনা প্রদান করল শনিবার।

কল্যাণী বিশ্ববিদ্যালয়ের এ.পি.জে আবদুল কালাম অডিটরিয়ামে এইসম্মাননা জ্ঞাপন অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়।

সাংবাদিক সংগঠনের তরফ থেকে উপাচার্যের হাতে পুষ্পস্তবক, মানপত্র ও সম্মান জ্ঞাপক স্মারক তুলে দেওয়া হয়।

প্রথমে প্রতিদিন পত্রিকার প্রতিনিধি সুবীর দাস উপাচার্যের হাতে পুষ্পস্তবক তুলে দেন। এরপর মানপত্রটি শ্রোতাদের সামনে পাঠ করেন দি টাইমস অফ ইন্ডিয়ার সাংবাদিক আশিস পোদ্দার। পরে তিনিই সেটি উপাচার্যের হাতে তুলে দেন। শেষে স্মারক তুলেদেন আজকালের সাংবাদিক সুখেন্দু আচার্য।

এই সম্বর্ধনা পেয়ে উচ্ছ্বাস প্রকাশ করেন উপাচার্য শংকর কুমার ঘোষ। মঞ্চে উপস্থিত ছিলেন বিভাগীয় ডিনের। স্বভাবতই সাংবাদিক সংগঠনের অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন এই অনুষ্ঠানে।

কল্যাণী বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে শনিবার শেষ হয় তিন দিনের অ্যাকাডেমিক ফেস্টিভ্যাল। উপাচার্য শংকর কুমার ঘোষের মস্তিষ্কপ্রসূত এই অভিনব উৎসব ভারতে আর কোন বিশ্ববিদ্যালয় এর আগে হয়নি বলে তিনি দাবি করেন। এই উৎসব মনচেই উক্ত সাংবাদিক সংগঠন উপাচার্যকে সম্বর্ধনা দেয়। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বলেন এই উৎসবের উদ্দেশ্য ছাত্র-ছাত্রীদের অভিনব পথে ভাবতে অনুপ্রাণিত করা।

উৎসবে প্রায় ১০০ টি শিক্ষামূলক স্টল ছিল। বিশ্ববিদ্যালয়ের প্রতি বিভাগেই তাদের স্টল করে। পাশাপাশি ফুডকোর্ট স্বাস্থ্য পরীক্ষার ব্যবস্থাও ছিল। ছিল বিভিন্ন দপ্তরের স্টলও।

বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ ২০ টি কলেজ, ২৫ স্থানীয় স্কুলকেউ এই উৎসবে শামিল করা হয়। প্রতিদিন ছিল বিভিন্ন প্রতিযোগিতা ও সাংস্কৃতিক উৎসব। শনিবার উৎসব শেষে পুরস্কার বিতরণ চলে।

পুরস্কার প্রদান অনুষ্ঠানে বাংলা বিভাগ অটর্শ ও ও কমার্স ফ্যাকাল্টির মধ্যে শিক্ষার উৎকর্ষতা ও উদ্ভাবনের জন্য সেরা পুরস্কার ছিনিয়ে নেয় বলে বলেন বিভাগীয় প্রধান সুখেন বিশ্বাস।

এই উৎসব উপলক্ষে প্রাক্তন ছাত্র-ছাত্রীদের জন্য একটি অ্যলুমনি ওয়েব পোর্টাল চালু করেন উপাচার্য।

এছাড়াও চেক করুন

সূবর্নরেখা মহাবিদ্যালয়ে পালিত হল আন্তর্জাতিক মাতৃভাষা দিবস

স্টিং নিউজ সার্ভিস, ঝাড়গ্রাম:- একুশে ফেব্রুয়ারি জনগণের কাছে একটি গৌরবোজ্জ্বল দিন। এটি শহীদ দিবস ও …

Leave a Reply

Your email address will not be published.