Breaking News
Home >> Breaking News >> বাগদেবীর মন্ডপে সেলফি সচেতনতা

বাগদেবীর মন্ডপে সেলফি সচেতনতা

নিজস্ব সংবাদদাতা, বর্ধমান: ‘সেলফি না কিলফি’, মন্ডপ থেকে এই প্রশ্নই রাখল বর্ধমানের নতুনগঞ্জ দীঘিরপুল কালিতলা অ্যাথলেটিক ক্লাব। ২৯ তম বর্ষে তাদের থিম ভাবনায় উঠে এসেছে সেলফি সচেতনতা। সরস্বতী পুজা নিয়ে নিছক আনন্দই নয়, প্রতিবছর সচেতনতার পাঠ দেয় এই ক্লাব।বিগত বছরগ্লিতে ডেঙ্গু, নির্মল বাংলা সহ নানা বিষয়ে সতর্ক করা হয়েছে। কিন্তু শিক্ষিত সমাজ সেভাবে সেলফি নেশায় বুঁদ হয়ে নিজেদের জীবন বিপন্ন করে দিচ্ছে, সেই বিষয়ে সচেতন করতেই এই থিম বলে জানান উদ্যোক্তারা।
কালিতলা অ্যাথলেটিক ক্লাব স্থায়ী মন্দিরে পুজিত হচ্ছেন বাগদেবী। তবে বাগদেবীও এখানে অভিনব।

দেবীর এক হাতে বীনা অন্য হাতে রয়েছে স্মার্ট ফোন। দেবীও এখানে সেলফি তুলতে ব্যাস্ত। কিন্তু মন্ডপ জুড়ে কিন্তু সেলফির বিরুদ্ধে প্রচার। দিল্লি বিহার, বা খোদ এই রাজ্যে বিভিন্ন জেলায় সেলফি তুলতে গিয়ে ঘটে যাওয়া দুর্ঘটনা পোস্টারের মাধ্যমে তুলে ধরা হয়েছে। হাতির সঙ্গে সেলফি তুলতে গিয়ে মৃত্যু বা চলন্ত ট্রেনের সামনে সেলফি তুলতে গিয়ে ট্রেনের ধাক্কায় মৃত্যু সব ঘটনা স্থান কাল সহ বিস্তারিত তুলে ধরা হয়েছে এই মন্ডপে। একটি রিপোর্ট তুলে ধরে জানানো হয়েছে বছরে ২৫৯ জনের মৃত্যু হয়েছে সেলফি নেশায়। তাই মণ্ডপ থেকে বার্তা দেওয়া হয়েছে, ‘সচেতন হয়ে সেলফি তুলুন, মৃত্যুর হাত থেকে বাঁচুন’।
ক্লাবের তরফে প্রতনু রক্ষিত জানান, সেলফি তুলতে গিয়ে দুর্ঘটনায় মৃত্যু হয়েছে এমন প্রায় ২০টি ঘটনাকে মন্ডপে তুলে ধরা হয়েছে। ক্লাব সম্পাদক সম্রাট সিংহ জানান, সরস্বতী পুজায় মূলত পড়ুয়ারা বেশিভাবে জড়িত থাকে। তাদের মধ্যে এই সচেতনতার বীজ বপন করতেই এই উদ্যোগ।

এছাড়াও চেক করুন

সূবর্নরেখা মহাবিদ্যালয়ে পালিত হল আন্তর্জাতিক মাতৃভাষা দিবস

স্টিং নিউজ সার্ভিস, ঝাড়গ্রাম:- একুশে ফেব্রুয়ারি জনগণের কাছে একটি গৌরবোজ্জ্বল দিন। এটি শহীদ দিবস ও …

Leave a Reply

Your email address will not be published.