Breaking News
Home >> Breaking News >> কলা পাতায় ফ্রায়েড রাইস, আলুরদম, চাটনি, পাঁপড়, মিষ্টি সঙ্গে মাটির গ্লাসে জল, সরস্বতী পুজোর প্রীতিভোজে স্কুলে অভিনব প্রচার

কলা পাতায় ফ্রায়েড রাইস, আলুরদম, চাটনি, পাঁপড়, মিষ্টি সঙ্গে মাটির গ্লাসে জল, সরস্বতী পুজোর প্রীতিভোজে স্কুলে অভিনব প্রচার

কল্যাণ অধিকারী, স্টিং নিউজ, করেসপনডেন্ট, হাওড়া: বিশ্বজুড়ে উষ্ণায়ন, দূষণ নামক দানবের অত্যাচারে মাতৃস্বরূপা পৃথিবী আজ বিভিন্ন সমস্যার সম্মুখীন। পরিবেশকে দূষণ নামক আগ্রাসনের গ্রাস থেকে রক্ষা করতে সমাজের বিভিন্ন স্তরের মানুষ বিশেষত তৃণমূল স্তরে সচেতনতার বার্তা পৌঁছে দিতে হবে। আর সেই উদ্দেশ্যেই সরস্বতী পুজোর প্রীতিভোজে এক অভিনব উদ্যোগ নিল আমতার সোনামুই হরিসভা প্রাথমিক বিদ্যালয়।

বিদ্যালয়ে প্রীতিভোজে থার্মোকলের পাতার পরিবর্তে ব্যবহার করা হল কলাপাতা এবং মাটির গ্লাস। বিদ্যালয়ের প্রধান শিক্ষক অরুণ খাঁ জানান, স্থানীয় স্বেচ্ছাসেবী সংগঠন ‘স্বপ্ন দেখার উজান গাঙ’-এর প্রতিনিধিরা তাঁদের এই কলাপাতা ও মাটির গ্লাসের বন্দোবস্ত করেছেন এবং সমস্ত খরচ বহন ওনারাই করেছেন। এর পাশাপাশি তিনি জানান, ছাত্রছাত্রীদের মধ্যে পরিবেশ সম্পর্কে সচেতনতার বীজ বপন করতে তাঁরা বছরভর বিভিন্ন কর্মসূচী গ্রহণ করে থাকেন।

শিপ্রা,রূপম,শুভশ্রীর ন্যায় প্রায় দেড়শো খুদে পড়ুয়া কলাপাতায় ফ্রায়েড রাইস, আলুরদম, চাটনি, পাঁপড়, মিষ্টি আর মাটির গ্লাসে জল খেয়ে পরিবেশকে রক্ষা করার শুভবার্তা দিয়ে গেল সমাজের উদ্দেশ্যে। বিদ্যালয় মানে কেবল পুঁথিগত শিক্ষালাভ নয়, বিদ্যালয় মানে চেতনার উন্মেষ ঘটানো তাই একবার প্রমাণ করে দিল প্রচারের আলো থেকে বহু দূরে থাকা গ্রামীণ হাওড়ার শিক্ষাঙ্গন।

এছাড়াও চেক করুন

প্রতারণা এবার বর্ধমানের মেঘনাদ সাহা পল্লী এলাকায়

স্টিং নিউজঃ এটিএমের জন্য ঘর ভাড়া দিতে গিয়ে প্রতারিত হলেন এক প্রৌঢ় ব্যবসায়ী।ঘটনা বর্ধমানের বেলকাশের …

Leave a Reply

Your email address will not be published.