Breaking News
Home >> Breaking News >> ছাত্র খুনের ঘটনার প্রতিবাদে কোচবিহারে ছাত্র ধর্মঘটের ডাক যুব মোর্চার

ছাত্র খুনের ঘটনার প্রতিবাদে কোচবিহারে ছাত্র ধর্মঘটের ডাক যুব মোর্চার


মনিরুল হক, কোচবিহারঃ দিনহাটা কলেজের প্রথম বর্ষের ছাত্র অলক নিতাই দাস খুনের ঘটনায় ছাত্র ধর্মঘটের ডাক দিল বিজেপির যুব সংগঠন। সোমবার বিজেপির কোচবিহার জেলা কার্যালয়ে সাংবাদিক বৈঠক করে ওই ছাত্র ধর্মঘটের ঘোষণা করা হয়। বুধবার কোচবিহার জেলা জুড়ে ওই ছাত্র ধর্মঘট হবে।

ছাত্র ধর্মঘটের আগের দিন ওই ঘটনার প্রতিবাদে জেলা জুড়ে বিক্ষোভ দেখাবে যুব মোর্চা।
ভারতীয় জনতা পার্টি যুব মোর্চার কোচবিহার জেলা সভাপতি সমীর রায় এদিন তাদের জেলা কার্যালয়ে সাংবাদিক বৈঠক ডেকে বলেন, গত জুলাই মাসে কোচবিহার শহরের কোচবিহার কলেজের ছাত্র মাজীদ আনসারী গুলিবিদ্ধ হয়ে খুন হন। এরপর গত ৪ অক্টোবর দিনহাটা কলেজে তৃণমূলের নিজেদের গোষ্ঠী সংঘর্ষের জেরে অলক নিতাই দাস নামে এক ছাত্রকে বেধড়ক মারধর করা হয়। গত ৬ অক্টোবর সেই ছাত্রের মৃত্যু হয়। দুটি ঘটনায় তৃণমূলের গোষ্ঠী সংঘর্ষের জেরে তৃণমূল ছাত্র সংগঠনের ওই দুই ছাত্র খুন হয়েছেন। তারা যে দলেরই সমর্থক হন না কেন, তারা তো ছাত্র। এভাবে রাজ্যজুড়ে একের পর এক ছাত্র হত্যা হচ্ছে। রাজ্য জুড়ে এক নৈরাজ্য চলছে। এই ছাত্র হত্যার প্রতিবাদে মঙ্গলবার জেলা জুড়ে বিক্ষোভ মিছিল সংগঠিত করা হবে এর পাশাপাশি বুধবার কোচবিহার জুড়ে ছাত্র ধর্মঘট পাল করবে বিজেপি যুব মোর্চা।
দিনহাটা কলেজের ছাত্র খুনের ঘটনায় ইতিমধ্যেই নাম জড়িয়েছে তৃণমূল ছাত্র পরিষদের সদ্য প্রাক্তন হওয়া জেলা সভাপতি সাবির সাহা চৌধুরীর এবং দিনহাটা ১ নম্বর ওয়ার্ডের তৃণমূল কাউন্সিলর জয়দ্বীপ ঘোষ সহ একাধিক তৃণমূল কর্মী-সমর্থকদের। নিহত ছাত্র অলক নিতাই দাস নিজেও তৃণমূল ছাত্র পরিষদের সমর্থক। ফলে ওই ঘটনা তৃণমূলের গোষ্ঠী লড়াইয়ের জেরেই হয়েছে বলে মনে করা হচ্ছে। ওই ঘটনায় তৃণমূলের ছাত্র নেতা সাবীর সাহা চৌধুরীর নাম জড়িয়ে যাওয়ায় অনেকটা চাপে পড়েই গতকাল তৃণমূলের রাজ্য নেতৃত্ব তাঁকে দল থেকে বহিষ্কার করার কথা ঘোষণা করে।
এদিকে ছাত্র খুনের ঘটনাকে ইস্যু করে বিজেপির যুব সংগঠন ময়দানে নামার কথা ঘোষণা করায় তৃণমূল আরও কিছুটা চাপে পড়ল বলে মনে করা হচ্ছে।
তৃণমূল যুব কংগ্রেসের কোচবিহার জেলা সভাপতি পার্থ প্রতিম রায় বলেন, “যে কোন মৃত্যু দুঃখজনক। তবে আমরা বনধের রাজনীতিতে বিশ্বাস করি না। যারা ছাত্র ধর্মঘটের দিয়ে বিশৃঙ্খলা সৃষ্টি করতে চাইছে। তাঁদের প্রতিহত করতে আমরা রাস্তায় নামবো।”

এছাড়াও চেক করুন

শীতের আগে ঝাড়গ্রামবাসীকে আনন্দ দিতে হাজির কোহিনুর সার্কাস

ঝাড়গ্রাম:- ঝাড়গ্রামে শুরু হলো কোহিনুর সার্কাস। আগামী একমাস দুপুর ১টা , বিকেল ৪টা ও সন্ধ্যা …

Leave a Reply

Your email address will not be published.